ক্রিকেট

টি-২০ বিশ্বকাপ হচ্ছে না ভারতে!

ইসলামাবাদ, ০৫ জুন – করোনার কারণে ভারতে হচ্ছে না টি-টোয়েন্টি বিশ্বকাপ। ভারতের পরিবর্তে অক্টোবর-নভেম্বরে বিশ্বকাপ হবে সংযুক্ত আরব আমিরাতে।

পাকিস্তানের একটি সংবাদ মাধ্যমে এ কথা জানান পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যান এহসান মানি।

তিনি বলেন, ভারতে অনুষ্ঠিত হওয়ার কথা ছিলো আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ এখন তা সংযুক্ত আরব আমিরাতে হবে।

আর্থিক ক্ষতি এড়াতে করোনার মধ্যে বাড়তি ঝুঁকি নিয়ে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) আয়োজন করে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই)। বায়ো বাবলের মধ্যে থেকেও করোনা আক্রান্ত হয়ে পড়েন বিভিন্ন ফ্র্যাঞ্চাইজির একাধিক ক্রিকেটার। অবস্থা বেগতিক দেখে মাঝপথে আইপিএল বন্ধ করতে বাধ্য হয় ভারত।

আইপিএল ১৪তম আসরের বাকি অংশের ম্যাচগুলো সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত হবে। শুধু আইপিএল না, পাকিস্তান সুপার লিগ (পিএসএল) শুরুর পর ক্রিকেটাররা করোনা আক্রান্ত হওয়ায় মাঝ পথে গিয়ে বন্ধ হয়ে যায়। আইপিএলের মতো পিএসএলের বাকি ম্যাচগুলোও আরব আমিরাতে হবে।

এ ব্যাপারে পিসিবি চেয়ারম্যান বলেন, সংযুক্ত আরব আমিরাতে আইপিএল এবং পিএসএলের বাকি ম্যাচগুলো অনুষ্ঠিত হবে। পিএসএলের ভেন্যু পরিবর্তন করা ছাড়া আমাদের আর কোনো উপায় ছিলো না। আমাদের কাছে দুটি বিকল্প ছিলো, হয় বাকি ম্যাচগুলো বাতিল করা না হয় অন্য কোনো আন্তর্জাতিক ভেন্যুতে আয়োজন করা। আমরা আবুধাবিতে পিএসএল আয়োজনের সিদ্ধান্ত নিয়েছি।

সূত্র : পূর্বপশ্চিমবিডি
এন এইচ, ০৫ জুন

Back to top button