জাতীয়

আওয়ামী লীগের মনোনয়ন ফরম নিলেন ২১ জন

ঢাকা, ০৫ জুন– তিন সংসদীয় শূন্য আসনের উপ-নির্বাচনে প্রার্থিতার জন্য আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম কিনেছেন ২১ জন। এ শূন্য আসন তিনটি হলো ঢাকা-১৪, সিলেট-৩ এবং কুমিল্লা-৫।

শুক্রবার সকাল থেকে বিকেল পর্যন্ত মনোনয়ন ফরম বিক্রির প্রথম দিন ২১ জন মনোনয়নপ্রত্যাশী দলীয় মনোনয়ন সংগ্রহ করেছেন। আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয় থেকে এ ফরম বিক্রি হয়।

আওয়ামী লীগের উপ-দফতর সম্পাদক সায়েম খান এসব তথ্য নিশ্চিত করেছেন।

প্রথমদিন ঢাকা-১৪ আসনে উপ-নির্বাচনের জন্য দলের মনোনয়ন ফরম সংগ্রহ করেন যুবলীগের সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল। এছাড়া মনোনয়ন ফরম সংগ্রহ করা অন্য পাঁচজন হলেন- দারুসালাম থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফরিদুল হক হ্যাপী, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মাজহারুল ইসলাম, মিজানুর রহমান মিজান, শাহ আলী থানা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আগা খান মিন্টু ও ডা. আরিফ।

সিলেট-৩ আসনের মনোনয়ন সংগ্রহকারীদের মধ্যে রয়েছেন আওয়ামী লীগে সাবেক সাংগঠনিক সম্পাদক মেসবাহ উদ্দিন সিরাজ, হাবিবুর রহমান, সাঈদুর রহমান প্রমুখ। অন্যদিকে, কুমিল্লা-৫ আসনে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন সাজ্জাদ হোসেন, এসএম জাহাঙ্গীর, সেলিম রেজা সৌরভ প্রমুখ।

আওয়ামী লীগের দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়ার বিজ্ঞপ্তি অনুযায়ী, সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে আগামী বৃহস্পতিবার (১০ জুন) বিকাল ৫টা পর্যন্ত মনোনয়ন ফরম বিতরণ এবং জমা নেবে দলটি।

প্রসঙ্গত, ঢাকা-১৪ আসনের সংসদ সদস্য আসলামুল হক গত ১৪ এপ্রিল, সিলেট- ৩ আসনের সংসদ সদস্য ১১ মার্চ এবং কুমিল্লা-৫ আসনের সংসদ সদস্য আব্দুল মতিন খসরু গত ১৪ এপ্রিল মারা যান।

নির্বাচন কমিশনের (ইসি) ঘোষিত তফসিল অনুযায়ী, শূন্য হওয়া তিন আসনের উপ-নির্বাচনে রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র জমার শেষ তারিখ ১৫ জুন। ১৭ জুন যাচাই বাছাইয়ের পর ২৩ জুন পর্যন্ত মনোনয়নপত্র প্রত্যাহার করা যাবে। ভোট হবে ১৪ জুলাই।

সূত্র : বাংলাদেশ জার্নাল
এম এন / ০৫ জুন

Back to top button