বিচিত্রতা

হীরে দিয়ে মোড়া আস্ত একটি বিমান! ব্যাপারটা কী?

OMG! হীরে দিয়ে মোড়া আস্ত একটি বিমান! এও সম্ভব? নেটদুনিয়ায় ছড়িয়ে পড়া ছবিটি দেখে ঠিক এভাবেই অবাক হয়েছিলেন নেটিজেনরা। সত্যি মিথ্যা বিচার না করেই ছবিটি বিদ্যুৎ বেগে শেয়ার হতে থাকে। আর তাতেই ভাইরাল হয়ে যায় এই ছবি। কিন্তু চোখের সামনে যা ভেসে উঠছে তা আদৌ সত্যি তো? নাকি নেপথ্যে রয়েছে প্রযুক্তির কারুকার্য? অবশেষে সামনে এল আসল ঘটনা।

এমিরেটস বিমান সংস্থার একটি যাত্রীবাহী বিমান হীরে দিয়ে ঢাকা। যা দাঁড়িয়ে রয়েছে রানওয়েতে। দেখে মনে হচ্ছে উড়ানের জন্য তৈরি হচ্ছে এয়ারক্রাফ্টটি। আর এই ছবিটি দেখেই সকলে ভাবতে শুরু করে, এমিরেটস হয়তো প্রথমবার হীরেয় মোড়া বিমান তৈরি করে ফেলেছে। তবে নেটিজেনদের সব জল্পনা ও ধোঁয়াশা দূর করে বিমান সংস্থার তরফে টুইট করে জানিয়ে দেওয়া হয়, এটি শুধুই একটি ছবি। বাস্তবে এমন কোনও বিমানের অস্তিত্ব নেই। এমিরেটস ‘ব্লিং’ ৭৭৭ বিমানের এমন চোখ ধাঁধানো ছবিটি তৈরি করেছেন সারা শাকিল।

এর আগে গত ৪ ডিসেম্বর সারা নিজেও তাঁর ইনস্টাগ্রামে ছবিটি পোস্ট করেছিলেন। যাঁর ফলোয়ারের সংখ্যা প্রায় পাঁচ লক্ষ। ফলে এমন ছবি পোস্ট হতেই নেটিজেনদের মধ্যে সাড়া পড়ে যায়। এখনও পর্যন্ত ৫৪ হাজারেরও বেশি লাইক পেয়েছে সেটি। কৌতূহলের বশেই অনেকে তা শেয়ারও করেন। অনেকে আবার ছবিটি পোস্ট করে সত্যিটাও জানতে চান অন্যদের থেকে। অনেকের প্রশ্ন, এই বিমান কি আদৌ আকাশে উড়তে পারবে?

আর এসব আলোচনার মধ্যে দিয়েই এমিরেটসের কাছে পৌঁছে যায় সেই মন ভাল করা ছবি। তারাও লোভ সামলাতে না পেরে ছবিটি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে। তবে সঙ্গে সত্যিটাও প্রত্যেককে জানিয়ে দেয়। কম্পিউটার ও প্রযুক্তির সাহায্যেই এমন অনবদ্য কাজ করেছেন সারা বলে জানায় এমিরেটস। তবে সত্যিটা সামনে আসার পর কিন্তু সারার হাতের কাজের প্রশংসাই করছেন সকলে।

এম এন / ০৪ জুন

Back to top button