ক্রিকেট

মিরাজের অলরাউন্ডিং পারফরম্যান্সে সহজ জয় পেল খেলাঘর

ঢাকা, ০৪ জুন – মেহেদী হাসান মিরাজের অলরাউন্ডিং পারফরম্যান্সে ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএল) লিজেন্ডস অব রূপগঞ্জকে ৭ উইকেটে হারিয়েছে খেলাঘর সমাজ কল্যাণ সমিতি।

শুক্রবার মিরপুরের শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে টসে হেরে ব্যাটিংয়ে নামে রূপগঞ্জ। কিন্তু টপ-অর্ডারদের ব্যাটিং ব্যর্থতায় লড়াকু কোনো পুঁজি দাঁড় করাতে পারেনি তারা। রূপগঞ্জ ১৩৮ রান করে আল-আমিনের ফিফটিতে। ৪২ বলে ৬ চারে ৫১ রান করেন এই মিডল-অর্ডার ব্যাটসম্যান। এ ছাড়া শেষদিকে সাব্বির রহমান ২১ বলে ২৩ ও উইকেটরক্ষক জাকের আলী ১২ বলে ১৯ রান করেন।

১৩৯ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতে দুই ওপেনার ইমতিয়াজ হোসেন (৯) ও সাদিকুর রহমানকে (৯) হারায় খেলাঘর। এরপর ৯৭ রানের জুটি গড়ে দলকে জয়ের দ্বারপ্রান্তে পৌঁছে দেন মিরাজ ও জহুরুল ইসলাম। তৃতীয় উইকেট হিসেবে মিরাজ ফেরেন দলীয় ১২২ রানে। তার ৪৫ বলে ৫৪ রানের ইনিংসটি সাজানো ছিল ৬ চার ও ১ ছয়ে। এর আগে বল হাতে ৪ ওভারে ২০ রান দিয়ে একমাত্র উইকেট সাব্বিরকে ফেরান তিনি।

মিরাজ ফেরার পর সালমান হোসেনকে (৭) নিয়ে জয়ের বাকি কাজটুকু সারেন জহুরুল। ৩ বল ৭ উ্ইকেট হাতে রেখে ১৪০ রান করে জয় তুলে নেয় তারা। খেলাঘরের অধিনায়ক-উইকেটরক্ষক জহুরুল ৪৪ বলে ৩ চার ও ৩ ছয়ে অপরাজিত থাকেন ৫৩ রানে।

সংক্ষিপ্ত স্কোর

রূপগঞ্জ: ১৩৮/৫ (ওভার: ২০) আল আমিন ৫১, আজমির আহমেদ ২৮, সাব্বির রহমান ২৩; মাসুম খান ৩৪/২, রিশাদ হোসেন ৮/১, মেহেদী হাসান মিরাজ ২০/১

খেলাঘর: ১৪০/৩ (ওভার ১৯.৩) মেহেদী হাসান মিরাজ ৫৪, জহুরুল ইসলাম ৫৩*, সাদিকুর রহমান ৯; মুক্তার আলী ২২/১, মোহাম্মদ শহীদ ২৬/১, সানজামুল ইসলাম ৩১/১

সূত্র : দেশ রূপান্তর
এন এইচ, ০৪ জুন

Back to top button