পাবনা

বিনা টিকিটে ট্রেনে ভ্রমণ করায় ৫০০ যাত্রী নামিয়ে দিলেন এসিও

পাবনা, ০৪ জুন – বিনা টিকিটে ১৩টি স্টেশন থেকে ট্রেনে উঠে পড়া ৫০০ যাত্রীকে নামিয়ে দিলেন পশ্চিমাঞ্চল রেলওয়ের পাকশী বিভাগীয় রেলওয়ে সহকারী বাণিজ্যিক কর্মকর্তা (এসিও)। ঢাকা-চিলাহাটি-ঢাকাগামী আন্তঃনগর নীলসাগর এক্সপ্রেস ট্রেনে এ অভিযান চালানো হয়।

এ সময় বিভিন্ন স্টেশন থেকে উঠে পড়া ৫৩ যাত্রীর কাছ থেকে ভাড়াসহ জরিমানাও করা হয়েছে।

শুক্রবার (৪ জুন) দুপুর সাড়ে ১২টার পাকশী বিভাগীয় রেলওয়ের এসিও সাজেদুল ইসলাম বাবু এ তথ্য নিশ্চিত করেন।

বৃহস্পতিবার (৩ জুন) সকাল থেকে দিনগত রাত পর্যন্ত ঢাকা-চিলাহাটি-ঢাকাগামী নীলসাগর এক্সপ্রেস ট্রেনে অভিযান চালানো হয়। এসিও সাজেদুল ইসলাম বাবুর নেতৃত্বে অভিযানে ভ্রাম্যমাণ টিকিট পরীক্ষক আব্দুল আলিম বিশ্বাস মিঠু, মার্টিন জয় মণ্ডল, মোস্তাফিজ রানাসহ রেলওয়ে কর্মচারী-রেলওয়ে নিরাপত্তা বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।

যেসব রেলওয়ে স্টেশন থেকে বিনা টিকিটের যাত্রীদের ট্রেনে উঠতে দেওয়া হয়নি, সেই স্টেশনগুলো হলো- মুলাডুলি নাটোর, আহসানগঞ্জ, সান্তাহার ,আক্কেলপুর, জয়পুরহাট, বিরামপুর, ফুলবাড়ী, পার্বতীপুর, সৈয়দপুর, নীলফামারী, ডোমার ও চিলাহাটি।

এসিও সাজেদুল ইসলাম বাবু জানান, স্বাস্থ্যবিধি মেনে ঈশ্বরদীর মুলাডুলি থেকে চিলাহাটি পর্যন্ত ১৩টি স্টেশনে টিকিটবিহীন কোনো যাত্রী ট্রেনে উঠতে দেওয়া হয়নি।

এ সময় বিনাটিকেটে ট্রেনে চড়ার দায়ে ৫৩ যাত্রীর কাছ থেকে ভাড়াবাবদ ২৩ হাজার জরিমানাবাবদ ১৫ হাজার সর্বমোট ৩৮ হাজার টাকা আদায় করা হয়।

তিনি বলেন, করোনাকালীন সময়ে সরকারি নির্দেশনা মেনে যাত্রীদের ট্রেন ভ্রমণ নিশ্চিতকল্পে অভিযান চলমান থাকবে।

সূত্র : বাংলানিউজ
এন এইচ, ০৪ জুন

Back to top button