মাগুরা

স্বপ্নের রেল আসছে মাগুরায়

মাগুরা, ২৬ মে– মাগুরায় আসছে স্বপ্নের রেললাইন। কাল বৃহস্পতিবার বেলা ১১টায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে ফরিদপুরের মধুখালী থেকে কামারখালী হয়ে মাগুরা শহর পর্যন্ত নতুন রেললাইন স্থাপন প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এর মধ্য দিয়ে প্রথমবারের মতো রেলপথে দেশের বাকি অংশের সঙ্গে যুক্ত হতে যাচ্ছে মাগুরা জেলা।

মাগুরা জেলা প্রশাসন সূত্র জানিয়েছে, ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে সদর উপজেলার রামনগর সরকারি প্রাথমিক বিদ্যালয় চত্বর প্রান্তে ভিডিও কনফারেন্সে সংযুক্ত থাকবেন রেলমন্ত্রী নূরুল ইসলাম, মাগুরা-১ আসনের সাংসদ সাইফুজ্জামান, মাগুরা-২ আসনের সাংসদ বীরেন শিকদার, রেলসচিব মো. সেলিম রেজা, বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক ধীরেন্দ্রনাথ মজুমদার, খুলনার বিভাগীয় কমিশনার মোহম্মদ ইসমাইল হোসেনসহ স্থানীয় জনপ্রতিনিধি ও বিভিন্ন পর্যায়ের সরকারি কর্মকর্তারা।

রেলপথ মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, নতুন এ রেললাইন প্রকল্পের মোট ব্যয় ১ হাজার ২০২ কোটি ৪৯ লাখ টাকা। প্রকল্পের আওতায় মধুখালী থেকে কামারখালী হয়ে মাগুরা শহর পর্যন্ত ১৯ দশমিক ৯০ কিলোমিটার মেইন লাইন নির্মাণ, কামারখালী ও মাগুরা স্টেশন ইয়ার্ডে ৪ দশমিক ৯ কিলোমিটার লুপ লাইন নির্মাণ, দুটি নতুন স্টেশন (কামারখালী ও মাগুরা) নির্মাণ করা হবে। এ রেলপথে ২৮টি ছোট-বড় সেতু নির্মাণ করতে হবে।

সূত্র : প্রথম আলো
এম এন / ২৬ মে

Back to top button