কক্সবাজার

কক্সবাজারে অবৈধভাবে অনুপ্রবেশকারী ৭ রোহিঙ্গা আটক

কক্সবাজার, ২৪ মে – কক্সবাজারের টেকনাফে মিয়ানমার থেকে অবৈধ অনুপ্রবেশের দায়ে ৭ রোহিঙ্গাকে আটক করেছে আমর্ড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) সদস্যরা। রোববার (২৩ মে) রাতে উপজেলার নয়াপাড়া নিবন্ধিত রোহিঙ্গা শিবির থেকে তাদের আটক করা হয়।

আটকরা হলেন – ফজল করিমের ছেলে আজিজুল হক (৪৪), হাবিবের ছেলে শাহ আলম (৫৫), মুসা আলীর ছেলে হোসেন আহমদ (৬০), লোকমান হাকিমের ছেলে নুর সালাম (৪৭), ফয়েজ আহমেদের ছেলে আবুল হোসেন (৫০), বসির আহমেদের ছেলে মুদ্দাছার (২১) ও রশিদ আহমেদের ছেলে সালমান (২১)।

এপিবিএন কর্মকর্তারা জানান, রোববার রাতে নাফ নদী পার হয়ে দালালের মাধ্যমে মিয়ানমার থেকে বাংলাদেশে প্রবেশ করে ৭ রোহিঙ্গা। তারা মিয়ানমারে বিভিন্ন অপরাধের দায়ে কারাগারে ছিল। সেখান থেকে সাজা শেষ হয়ে মুক্তি পাওয়ায় কক্সবাজারের উখিয়া টেকনাফের ৩৪ শিবিরে অবস্থানরত স্বজনদের কাছে ফিরছিল বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটকরা জানায়।

কক্সবাজার ১৬ আমর্ড পুলিশ ব্যাটালিয়নের অধিনায়ক এসপি তারিকুল ইসলাম বলেন, তারা মিয়ানমার থেকে বিভিন্ন মেয়াদে কারাভোগ শেষ করে দালালের মাধ্যমে কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্পে অবস্থানরত তাদের পরিবারের সঙ্গে থাকার জন্য এসেছে। তাদের বিরুদ্ধে পরবর্তী আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।

সূত্র : ঢাকা পোস্ট
এন এইচ, ২৪ মে

Back to top button