মিডিয়া

সাংবাদিক রোজিনা ইসলামের জামিন আদেশ আজ

ঢাকা, ২৩ মে – প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামের বিরুদ্ধে সরকারি নথি চুরি ও অফিসিয়াল সিক্রেটস আইনে দায়ের করা মামলার জামিন শুনানি শেষ হয়েছে। জামিনের বিষয়ে আদেশের জন্য রোববার দিন ধার্য করেছেন আদালত।

ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত ভার্চুয়ালি এ আদেশ দেবেন। রোজিনা ইসলামের আইনজীবী প্রশান্ত কুমার কর্মকার এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, আজ সাংবাদিক রোজিনা ইসলামের বিরুদ্ধে দায়ের হওয়া মামলায় রাষ্ট্রপক্ষের গুরুত্বপূর্ণ নথি উপস্থাপনসহ জামিনের বিষয়ে আদেশ দেয়ার জন্য দিন ধার্য রয়েছে। রাষ্ট্রপক্ষ যদি আদালতে কোনো গুরুত্বপূর্ণ নথি উপস্থাপন করে সেক্ষেত্রে আসামিপক্ষকে এ বিষয়ে শুনানি করার জন্য সুযোগ দেওয়ার আইনগত অধিকার রয়েছে। আদালত ন্যায় বিচারের স্বার্থে এ সুযোগ দেবেন বলে আমরা আশা করি।

গত ২০ মে সাংবাদিক রোজিনা ইসলামের পক্ষে জামিন বিষয়ে শুনানি করেন একাধিক আইনজীবী। অপরদিকে রাষ্ট্রপক্ষ বিরোধিতা করে। উভয় পক্ষের শুনানি শেষে বিচারক রাষ্ট্রপক্ষের গুরুত্বপূর্ণ নথি উপস্থাপনসহ জামিন বিষয়ে আদেশের জন্য রোববার (২৩ মে) দিন ধার্য করেন।

এর আগে ১৮ মে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ জসিম রিমান্ড নামঞ্জুর করে জামিন শুনানির জন্য ২০ মে দিন ধার্য করেন।

ওই দিন শাহবাগ থানার মামলায় তদন্ত কর্মকর্তা পুলিশ পরিদর্শক (ওসি তদন্ত) আরিফুর রহমান সরদার ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতে ৫ দিনের রিমান্ড আবেদন করেছিলেন। বিচারক রিমান্ড নামঞ্জুর করেন। এরপর সাংবাদিক রোজিনাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

উল্লেখ্য, গত ১৭ মে পেশাগত দায়িত্ব পালনের জন্য সাংবাদিক রোজিনা ইসলাম স্বাস্থ্য মন্ত্রণালয়ে যান। সেখানে ৫ ঘণ্টার বেশি সময় তাকে আটকে রেখে হেনস্তা করা হয়। একপর্যায়ে তিনি অসুস্থ হয়ে পড়েন। রাত ৯টার দিকে তাকে সচিবালয় থেকে শাহবাগ থানায় আনা হয়।

সূত্র : প্রতিদিনের সংবাদ
এন এইচ, ২৩ মে

Back to top button