পশ্চিমবঙ্গ

সিবিআই দফতরের সামনে ইটবৃষ্টি-ব্যারিকেড ভাঙার চেষ্টা তৃণমূল কর্মীদের

কলকাতা, ১৭ মে – নারদ মামলায় গ্রেফতার রাজ্যের দুই মন্ত্রী ও এক বিধায়ক। প্রতিবাদে কলকাতায় সিবিআইয়ের দফতর নিজাম প্যালেসের সামনে ধু্ধুমার-কাণ্ড। সিবিআই অফিস লক্ষ্য করে শুরু ইটবৃষ্টি। অফিসের ব্যারিকেড টপকে ভিতরে ঢোকার চেষ্টা তৃণমূলের কর্মী-সমর্থকদের। পরিস্থিতি সামাল দিতে হিমশিম দশা কেন্দ্রীয় বাহিনীর। আধাসেনার জওয়ানদের সঙ্গে তীব্র বচসা তৃণমূলের কর্মীদের। ব্যাপক উত্তেজনা ছড়িয়ে পড়ে নিজাম প্যালেসের সামনে। কার্যত রণক্ষেত্রের চেহারা নেয় গোটা এলাকা।

সোমবার সকালে নারদকাণ্ডে চূড়ান্ত তৎপরতা সিবিআইয়ের। এদিন সাত সকালেই গ্রেফতার রাজ্যের দুই মন্ত্রী ও এক বিধায়ক। সুব্রত মুখোপাধ্যায়, ফিরহাদ হাকিমের পাশাপাশি গ্রেফতার কামারহাটির তৃণমূল বিধায়ক মদন মিত্র (Madan Mitra)। গ্রেফতার করা হয়েছে বিজেপি নেতা শোভন চট্টোপাধ্যায়কেও। দলীয় নেতাদের গ্রেফতারের প্রতিবাদে জেলায়-জেলায় বিক্ষোভ তৃণমূলের কর্মী-সমর্থকদের (tmc) (Protest)।

করোনার (Corona Virus) বিধি-নিষেধ উপেক্ষা করেই কলকাতায় সিবিআইয়ের দফতর নিজাম প্যালেসের (Nijam Palace) সামনেও সকাল থেকে ধরনা, বিক্ষোভ দেখাতে শুরু করেন তৃণমূল কর্মী-সমর্থকরা। দলীয় নেতাদের গ্রেফতারের প্রতিবাদে রণক্ষেত্রের চেহারা নেয় নিজাম প্যালেস চত্বর। দফায় দফায় চলে ইট বৃষ্টি। ইট ছোড়া হয় সিবিআই দফতরকে লক্ষ্য করে। কেন্দ্রীয় বাহিনীর সঙ্গে ধস্তাধস্তি শুরু হয়ে যায় তৃণমূল কর্মীদের। ব্যারিকেড ভাঙার চেষ্টা করেন নেতা কর্মীরা।

বেলা বাড়তেই পরিস্থিতি আরও উত্তপ্ত হতে থাকে। সিবিআই অফিস লক্ষ্য করে শুরু ইটবৃষ্টি। অফিসের ব্যারিকেড টপকে ভিতরে ঢোকার চেষ্টা তৃণমূলের কর্মী-সমর্থকদের। পরিস্থিতি সামাল দিতে হিমশিম দশা কেন্দ্রীয় বাহিনীর।

নারদ মামলায় (Narad Scam) আজই চার্জশিট (Chargesheet) জমা দিতে চলেছে সিবিআই। তার আগে এদিন সকালেই গ্রেফতার করা হয় রাজ্যের মন্ত্রী ফিরহাদ হাকিম, সুব্রত মুখোপাধ্যায়কে। গ্রেফতার করা হয়েছে মদন মিত্র, শোভন চট্টোপাধ্যায়কেও। রাজ্যপালের সম্মতি নিয়ে এদিন সিবিআই গ্রেফতার করে তৃণমূলের তিন নেতা ও শোভন চট্টোপাধ্যায়কে। এই একই মামলায় শুভেন্দু অধিকারী, মকুল রায়দের নাম থাকা সত্ত্বেও তাঁদের বিরুদ্ধে এই পর্বে কোনও পদক্ষেপ না করায় সিবিআইয়ের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলেছে রাজ্যের শাসকদল।

সূত্র : কলকাতা২৪
এন এইচ, ১৭ মে

Back to top button