মানিকগঞ্জ

এবার ফেরার চাপ পাটুরিয়া-দৌলতদিয়ায়

মানিকগঞ্জ, ১৫ মে– ঈদে বাড়ি ফেরা দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের হাজারো মানুষ আবারও কর্মস্থলে ফিরতে শুরু করেছেন। শনিবার (১৫ মে) সকাল থেকে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে যাত্রীদের চাপ দেখা গেছে।

সরেজমিনে দেখা যায়, দৌলতদিয়া থেকে পাটুরিয়া ঘাটে ছেড়ে আসা প্রতিটি ফেরিতে যাত্রী ও যানবাহনের ভিড় দেখা গেছে। একইভাবে রাজধানী ও এর আশপাশে এলাকা থেকে অনেক মানুষ পাটুরিয়া ঘাট থেকে ফেরি পার হয়ে বাড়ি যাচ্ছেন। তবে ঘাটে যাত্রী চাপ থাকলেও কোনো ধরনের দুর্ভোগ নেই। ঘাটে পৌঁছে সহজেই ফেরি পার হতে পারছেন মানুষ। ফেরি চলাচলও স্বাভাবিক রয়েছে তবে বন্ধ রয়েছে লঞ্চ চলাচল।

ঘাটে থাকা কয়েকজন যাত্রী বলেন, ঈদের ছুটিতে বাড়ি যাওয়ার পথে সড়ক ও ফেরি ঘাটে তাদের চরম দুর্ভোগ আর ভোগান্তির শিকার হতে হয়। তাই ঝক্কি-ঝামেলা এড়াতে ঈদের পরদিন সকালে রওনা হয়েছি।

ফেরি ঘাটে ভোগান্তি না থাকলেও দূরপাল্লার বাস না চলায় সড়ক-মহাসড়কে ভোগান্তিতে পড়তে হয়েছে যাত্রীদের। জেলার অভ্যন্তরীণ গণ পরিবহন, মাইক্রোবাস, প্রাইভেটকার, সিএনজি, অটোরিকশা ও মোটরসাইকেলে করে তারা ঘাটে পৌঁছেছেন। ঘাট পার হয়ে আবারও কয়েকগুণ বেশি ভাড়া দিয়ে ভেঙ্গে ভেঙ্গে যেতে হচ্ছে কর্মস্থলে।

বাংলাদেশ নৌপরিবহন সংস্থার (বিআইডব্লিউটিসি) আরিচা অঞ্চলের ডেপুটি জেনারেল ম্যানেজার মো. জিল্লুর রহমান বলেন, পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ঈদের আগে ১৭টি ফেরি চলাচল করছিল। তবে ঈদের আগের দিন একটি ফেরি শিমুলিয়া-বাংলাবাজার রুটে ফিরে গেছে। বর্তমানে এই নৌরুটে ছোট বড় ১৬টি ফেরি চলাচল করছে। ছুটি শেষে যাত্রী ও যানবাহনের চাপ কিছুটা বাড়লেও পারাপারে কোনো অসুবিধা হয়নি।

সূত্র : জাগো নিউজ
এম এন / ১৫ মে

Back to top button