মানিকগঞ্জ

পণ্যবাহী ফেরি যাত্রীতে বোঝাই

মানিকগঞ্জ, ১০ মে – সন্ধ্যা গড়িয়ে রাত হলেও ঈদে ঘরমুখো মানুষের চাপ কমেনি মানিকগঞ্জের পাটুরিয়া ফেরিঘাট এলাকায়। ইফতারে পর থেকেই নানা পন্থা অবলম্বন করে রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থান থেকে ঘাটে ছুটে আসছে মানুষ।

রোববার (৯ মে) রাত ৮টার দিকে পাটুরিয়া ফেরিঘাটের ৩ নম্বর পন্টুনে দক্ষিণ-পশ্চিম অঞ্চলের ঈদের ঘরমুখো মানুষের চাপ দেখা যায়। সারাদিন জরুরি সেবায় নিয়োজিত যানবাহনের জন্য বেশ কয়েকটি ছোট ফেরি চলাচল করলেও সন্ধ্যার পর থেকে সাধারণ পণ্যবোঝাই ট্রাক পারাপারের জন্য ফেরি চলাচল উন্মুক্ত করে দেয় বিআইডব্লিউটিসি কর্তৃপক্ষ। এরপর থেকে যাত্রী বোঝাই করে ফেরি ছেড়ে যাচ্ছে ঘাট এলাকা থেকে।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি) আরিচা সেক্টরের ডিজিএম জিল্লুর রহমান বলেন, দিনের বেলায় জরুরি সেবায় নিয়োজিত গাড়িগুলো পার করা হয়েছে তবে সন্ধ্যার পর থেকে পাটুরিয়া ঘাট এলাকায় নৌপথ পারের অপেক্ষায় রয়েছে বেশকিছু সাধারণ পন্যবোঝাই ট্রাক। সেগুলো সিরিয়ল অনুয়ায়ী পার করা হবে। ঘাট এলাকায় দক্ষিণ-পশ্চিম অঞ্চলের ঈদে ঘরমুখো মানুষের কিছুটা চাপ রয়েছে এবং বর্তমানে পাটুরিয়া দৌলতদিয়া নৌরুট পারাপারের জন্য ১৬টি ফেরি নিয়োজিত রয়েছে।

সূত্র : বাংলানিউজ
এন এইচ, ১০ মে

Back to top button