ঢাকা

ব্যাগের ভেতর নবজাতকে দত্তক নিতে আগ্রহী ৩৫০

ব্যাগের ভেতর নবজাতকে দত্তক নিতে আগ্রহী ৩৫০

ঢাকা, ১৬ অক্টোবর- রাজধানীর বিমানবন্দর সড়ক লাগোয়া নিকুঞ্জ এলাকার রাস্তার পাশ থেকে উদ্ধার হওয়া সেই নবজাতককে দত্তক নিতে দেশ-বিদেশ থেকে অসংখ্য ফোন আসতে শুরু করেছে। শুক্রবার সন্ধ্যা ৭টা পর্যন্ত খিলক্ষেত থানার পুলিশের সঙ্গে দত্তক নিতে আগ্রহী সাড়ে তিনশ’ ব্যক্তি যোগাযোগ করেছেন।

এ বিষয়ে খিলক্ষেত থানার পরিদর্শক তদন্ত মো. আমিনুল ইসলাম এ প্রতিবেদককে বলেন, বর্তমানে শিশুটি সুস্থ ও ভালো আছে। শিশুটিকে দত্তক নিতে সাড়ে তিনশ’ আগ্রহী ব্যক্তি আমাদের সঙ্গে যোগাযোগ করছেন। এক্ষেত্রে শিশুটির অভিভাবকদের না পাওয়া গেলে কেউ যদি দত্তক নিতে চায় তাহলে যথাযথ আইনি প্রক্রিয়ার মধ্য দিয়ে দত্তক নিতে পারবেন। সেই এখতিয়ার আদালতের। তবে পুলিশ সর্বাত্মকভাবে তার প্রকৃত অভিভাবককে খুঁজে বের করার ওপর গুরুত্ব দিচ্ছে।

আরও পড়ুন:  দেশে ফিরছেন অর্থমন্ত্রী মুস্তফা কামাল

তিনি আরো জানান, কে বা কারা শিশুটিকে ফেলে গেছে তা এখনো জানা যায়নি। যেখান থেকে ওই নবজাতক শিশুটি উদ্ধার হয়েছে সে স্থানটা কিছুটা নির্জন। রাস্তার পাশের ঝোপঝাড়ের মধ্যে থেকে ব্যাগের ভেতর থেকে শিশুটি উদ্ধার হয়। ওই স্থানের আশপাশেও সিসিটিভি ক্যামেরা নেই। তারপরও নবজাতকটির অভিভাবককে খোঁজ পেতে তদন্ত চলছে।

প্রসঙ্গত, গত ১৪ অক্টোবর বিকাল সাড়ে ৫টায় নিকুঞ্জ-১ এলাকায় রাস্তার ওপর পড়ে থাকা কাপড়ের শপিং ব্যাগের ভেতর একটি ছেলে নবজাতক শিশু দেখতে পায় কর্তব্যরত সার্জেন্ট সমরেশ মণ্ডল। তিনি বিষয়টি খিলক্ষেত থানার পুলিশকে অবহিত করেন। খবর পেয়ে নবজাতকটিকে উদ্ধার করে খিলক্ষেত থানা পুলিশ। উদ্ধারের পর শিশুটিকে চিকিত্সার জন্য ‘ঢাকা শিশু হাসপাতালে’ ভর্তি করা হয়।

সূত্র: বাংলাদেশ জার্নাল

আর/০৮:১৪/১৬ অক্টোবর

Comments

Back to top button