জাতীয়

রাতে থাকার জন্য মামুনুলকে ডিবিতে পাঠাল পুলিশ

ঢাকা, ১৮ এপ্রিল – গ্রেফতার হওয়া হেফাজতে ইসলাম বাংলাদেশের যুগ্ম মহাসচিব মামুনুল হককে রাতে থাকার জন্য ঢাকা মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) কার্যালয়ে পাঠিয়েছে মোহাম্মদপুর থানা পুলিশ। বর্তমানে তিনি রাজধানীর মিন্টু রোডের ডিবির প্রধান কার্যালয়ে আছেন।

জানা গেছে, শুধুমাত্র আজ রাতই মামুনুল হককে ডিবি কার্যালয়ে রাখা হবে। সোমবার (১৯ এপ্রিল) সকালে মোহাম্মদপুর থানা পুলিশ ডিবি কার্যালয় থেকে তাকে কোর্টে নিয়ে যাবে। রোববার (১৮ এপ্রিল) রাতে বিষয়টি নিশ্চিত করেছেন ডিবির যুগ্ম কমিশনার মাহবুব আলম।

তিনি বলেন, আজ রাতে মোহাম্মদপুর থানা পুলিশ মামুনুল হকে ডিবি কার্যালয়ে নিয়ে এসেছে। তিনি রাতে এখানেই থাকবেন। এ সময় তাকে বিভিন্ন মামলার পরিপ্রেক্ষিতে জিজ্ঞাসাবাদ করা হবে। পরে আগামীকাল সকালে তাকে আদালতে নেওয়া হবে।

আরও পড়ুন : আরও দুই ডজন হেফাজত নেতা আইন-শৃঙ্খলা বাহিনীর টার্গেটে

এর আগে রাজধানীর মোহাম্মদপুরের জামিয়া রাহমানিয়া মাদরাসা থেকে দুপুর সাড়ে ১২টার দিকে মামুনুল হককে গ্রেফতার করা হয়। তেজগাঁও বিভাগের উপ কমিশনার (ডিসি) হারুন-অর-রশিদ গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, হেফাজত ইসলামের যুগ্ম মহাসচিব মামুনুল হককে গ্রেফতারের পর তেজগাঁও বিভাগের উপ-কমিশনারের কার্যালয়ে নেওয়া হয়েছে। আপাতত মোহাম্মদপুর থানার মামলায় তাকে গ্রেফতার দেখানো হয়েছে। অন্য মামলার বিষয়ে পরে সিদ্ধান্ত নেওয়া হবে।

হারুন অর রশীদ বলেন, মামুনুলের বিরুদ্ধে পুলিশের ওপর পরিকল্পিতভাবে হামলা, থানায় হামলা, রেজিস্ট্রার অফিসে হামলা ভাঙচুরসহ অনেকগুলো মামলা রয়েছে। এসব মামলার তদন্ত চলছিল। আমরা দীর্ঘদিন ধরে তাকে নজরদারিতে রেখেছিলাম, পাশাপাশি এসব মামলার তদন্ত করছিলাম। তদন্তে তার সুস্পষ্ট সংশ্লিষ্টতার প্রমাণ পেয়েই তাকে গ্রেফতার করা হয়েছে।

সূত্র : ঢাকা পোস্ট
অভি/ ১৮ এপ্রিল

Back to top button