মাদারীপুর

সেনাবাহিনীর মেজর ও মেরিন অফিসার পরিচয়ে প্রতারণা, নারীসহ আটক ৪

মাদারীপুর, ১০ এপ্রিল – সেনাবাহিনীর মেজর ও মেরিন অফিসার পরিচয় দিয়ে প্রতারণাকালে নারীসহ চারজনকে আটক করেছে পুলিশ। শনিবার (১০ এপ্রিল) মাদারীপুর সদর উপজেলার খোয়াজপুর ইউনিয়নের গোবিন্দপুর গ্রামের হালিম মাদবরের বাড়ি থেকে তাদের আটক করা হয়।

আটকরা হলেন, খুলনা পাইকগাছার রবিউল ইসলামের ছেলে মাসুদ পারভেজ (২৯), বরগুনার আবদুল আজিজ হাওলাদারের ছেলে শাহীন হাওলাদার (৩২), তার স্ত্রী শিরিন বেগম (২৬) ও মাদারীপুর সদর উপজেলার গোবিন্দপুর গ্রামের আব্দুল কাইয়ুম (৩০)।

পুলিশ ও স্থানীয়রা জানান, হালিম মাদবরের ছেলে রনি হোসাইনকে চাকরি দেয়ার কথা বলে প্রতারক চক্রটি ওই বাড়িতে অবস্থান নেন। এসময় অভিযুক্ত মাসুদ পারভেজ নিজেকে সেনাবাহিনীর লে. কর্নেল হিসেবে ও শাহিন হাওলাদার নিজেকে মেরিন অফিসার হিসেবে পরিচয় দেন। একপর্যায়ে ভুয়া মেরিন অফিসার শাহিন হাওলাদার তার স্ত্রী শিরিন বেগমকেও নিয়ে আসেন ওই বাড়িতে। সেখানে এক সপ্তাহ অবস্থান করে প্রতারক চক্রটি বিভিন্ন অজুহাতে ২০ হাজার টাকা হাতিয়ে নেয়।

আরও পড়ুন : করোনামুক্তি চাইলে বাংলাদেশকে নিজস্ব টিকা উৎপাদন করতে হবে : ড. বিজন

এতে হালিম মাদবরের সন্দেহ হলে শনিবারে পুলিশকে খবর দেয়। পরে পুলিশ তাদের জিজ্ঞাসাবাদের জন্য থানায় নিয়ে যান। সেখানে তারা প্রতারণার কথা স্বীকার করে। এ সময় পুলিশ তাদের কাছ থেকে ভুয়া আইডি কার্ড ও বেশ কিছু ভিজিটিং কার্ড জব্দ করে।

প্রতারণার শিকার রনি হোসাইন জানান, আমার মামা আব্দুল কায়েম বনফুল পরিবহনের চালক। সে সুবাদে মামার সঙ্গে পরিচয় হয় মাসুদ পারভেজের। তিনি নিজেকে লে. কর্নেল হিসেবে পরিচয় দেন। এক সময় তারা ঘনিষ্ঠ হলে আমার বিষয়ে চাকরির কথা বলেন মামা। মাসুদ পারভেজ চাকরি দিবেন বলে আমাদের বাড়িতে আসেন।

মাদারীপুর সদর মডেল থানার এএসআই মো. আনিস হোসেন বলেন, অভিযোগের ভিত্তিতে চারজনকে আটক করে থানায় আনা হয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা প্রতারণার কথা স্বীকার করেছেন। এই ব্যাপারে পরবর্তী আইনগত ব্যবস্থা নেয়া হবে।

সূত্র : জাগো নিউজ
অভি/ ১০ এপ্রিল

Back to top button