জাতীয়

যে কোনো সময় গ্রেফতার হতে পারেন মামুনুল হক

ঢাকা, ০৮ এপ্রিল – বাংলাদেশ হেফাজতে ইসলামের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মামুনুল হক যে কোনো সময় গ্রেফতার হতে পারেন। ইতিমধ্যে মামুনুল হকের গ্রেফতারের ব্যাপারে সরকারের হাইকমান্ড থেকে সবুজ সংকেত দেয়া হয়েছে বলে একাধিক দায়িত্বশীল সূত্র নিশ্চিত করেছে।

হেফাজতে ইসলামের এই কেন্দ্রীয় যুগ্ম মহাসচিবের বিরুদ্ধে একাধিক মামলা দায়ের করা হয়েছে। স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে (২৬ মার্চ) বায়তুল মোকাররমে সহিংসতার ঘটনার মামলায় তাকে আসামী করা হয়েছিলো। খন্দকার আরিফুজ্জামান বাদী হয়ে পল্টন থানায় মামলাটি দায়ের করেন।

আরও পড়ুন : হাতজোড় করে ক্ষমা চাইলেন মামুনুল হক

মূলত হেফাজতে আমীর আল্লামা শফীর মৃত্যুর পর হেফাজতের নেতৃত্বে আসে জুয়ানেদ বাবুনগরী এবং মামুনুল হক। এরা সরকারের বিরুদ্ধাচরণ শুরু করে। যে কোনো বিষয়েই তারা সরকারকে বেকায়দায় ফেলার ষড়যন্ত্রে লিপ্ত হয়। আর এই ঘটনাগুলোতে মামুনুল হকের বিরাট হাত ছিলো।

সবশেষ নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরকে কেন্দ্র করে বাংলাদেশে এক অরাজক পরিস্থিতির সৃষ্টি করে হেফাজত। বিশেষ করে বায়তুল মোকাররমে তারা নারকীয় তাণ্ডব চালায়। আর এই আন্দোলনের ঘোষণা দিয়েছিলেন মামুনুল হক।

তার ডাকেই হাজার হাজার মাদ্রাসার শিক্ষার্থী রাস্তায় নেমে আসে এবং ২৭ মার্চ সারাদেশে হরতাল পালনের নামে একাত্তরের কায়দায় তাণ্ডব চালায়। এ তাণ্ডবের ফলে ঢাকা, চট্টগ্রাম, ব্রাহ্মণবাড়িয়া রণক্ষেত্রে পরিণত হয়। তারা সরকারি বিভিন্ন প্রতিষ্ঠান, বঙ্গবন্ধুর প্রতিকৃতি ভাঙচুর করে।

অভি/ ০৮ এপ্রিল

Back to top button