জাতীয়

যেই অপরাধ করবে তার বিরুদ্ধেই মামলা: স্বরাষ্ট্রমন্ত্রী

ঢাকা, ০৬ এপ্রিল – স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, যেই অপরাধ করবে তার বিরুদ্ধে মামলা হবে। কোর্ট তার বিরুদ্ধে মামলা করবে। আমাদের আইনশৃঙ্খলা বাহিনী ব্যবস্থা নিবে।

মঙ্গলবার (৬ এপ্রিল) সচিবালয়ে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে আয়োজিত এক বৈঠক শেষে সাংবাদিকদের স্বরাষ্ট্রমন্ত্রী এ কথা বলেন।

তিনি বলেন, আমরা দেখেছি বিনা অজুহাতে সহিংসতায় নিরীহ লোক প্রাণ হারিয়েছেন। যারা প্রাণ হারিয়েছেন তাদের মধ্যে যাদের পরিচয় দেখছি ব্রাহ্মণবাড়িয়াসহ অন্যান্য জায়গায়, তারা মাদরাসার ছাত্রের চেয়ে সাধারণ মানুষই বেশি ছিল। আমরা কারও প্রাণহানি ঘটুক সেটাও চাই না। আমরা আইনশৃঙ্খলা রক্ষায় সিদ্ধান্ত নিয়েছি, কঠোর অবস্থানে যাব এবং প্রয়োজনে জেলা পর্যায়ে নির্দেশনা দেওয়া হচ্ছে জেলা পর্যায়ের ম্যাজিস্ট্রেট, পুলিশ সুপারসহ আইনশৃঙ্খলা বাহিনী বসে যেখানে যা প্রয়োজন আইনশৃঙ্খলা রক্ষায় তারা সেই ব্যবস্থাটি করবে।

আরও পড়ুন : করোনার টিকা নিয়েছেন সাড়ে ৫৫ লাখ মানুষ

করোনার সংক্রমণ বাড়ায় সরকার ঘোষিত কঠোর নির্দেশনা মেনে চলার আহ্বান জানিয়েছেন আসাদুজ্জামান খান কামাল বলেন, জনগণকে জোর করে ঘরে না ঢুকিয়ে বলে-কয়ে সচেতন করে ঘরে রাখার চেষ্টা করছেন আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা। সারা দেশের আইনশৃঙ্খলা রক্ষায় আমাদের একটি কোর কমিটি রয়েছে। আজ সেই কোর কমিটির জরুরি বৈঠক হয়েছে বলেও জানান তিনি।

হেফাজতে ইসলামের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মামুনুল হককে পুলিশি হেফাজতে নেওয়া হয়েছে বলে গুজব ছড়িয়ে পড়েছে, এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, পুলিশের হেফাজতে নিলে তাকে বাইরে দেখা যাচ্ছে কীভাবে? তিনি তো বাইরে দিব্যি ঘুরছেন, তার অত্মীয়-স্বজন ও বন্ধুবান্ধবসহ সবাইকে নিয়ে। তিনি অপরাধ করলে মামলা তো হবেই, মামলা মামলার গতিতে চলবে। সেখানে কারো হাত নেই। যেই অপরাধ করেন মামলা হবেই এবং অপরাধ করলে আইন অনুযায়ী আদালত তার বিচার করবে।

সূত্র : বার্তা২৪
এন এইচ, ০৬ এপ্রিল

Back to top button