নারায়নগঞ্জ

শীতলক্ষ্যায় লঞ্চডুবি, স্বজনদের কাছে ২৫ মরদেহ হস্তান্তর

নারায়ণগঞ্জ, ০৫ এপ্রিল – নারায়ণগঞ্জের শীতলক্ষ্যা নদীতে ডুবে যাওয়া লঞ্চ সাবিত আল হাসান থেকে উদ্ধার করা ২৭টি মরদেহের মধ্যে ২৫টি মরদেহ তাদের পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। সোমবার লাশগুলো পরিবারের কাছে হস্তান্তর করা হয়। লঞ্চডুবির ওই ঘটনায় এখনো পর্যন্ত কয়েকজন নিখোঁজ আছেন। তাদের উদ্ধারে তল্লাশি চালাচ্ছে ফায়ার সার্ভিস।

নারায়ণগঞ্জের জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ জানান, লাশ দাফনের জন্য নিহত প্রত্যেকের পরিবারকে ২৫ হাজার টাকা করে দেয়া হয়েছে। উদ্ধার অভিযান আনুষ্ঠানিকভাবে শেষ করা হয়েছে। নৌ চ্যানেল খুলে দেয়া হয়েছে। যাতে করে নদীতে নৌযান চলাচল করতে পারে।

রবিবার সন্ধ্যায় অর্ধশতাধিক যাত্রী নিয়ে নারায়ণগঞ্জ থেকে মুন্সীগঞ্জের দিকে যাওয়ার সময় বিপরীত দিক থেকে আসা একটি মালবাহী জাহাজের ধাক্কায় লঞ্চটি ডুবে যায়। এরপর কয়েক দফা চেষ্টা চালিয়েও রবিবার লঞ্চটি উদ্ধার করা না গেলেও সোমবার সকাল পর্যন্ত মোট পাঁচটি মরদেহ উদ্ধার করা হয়।

আরও পড়ুন : সোনারগাঁয়ে হেফাজতের তাণ্ডবের একদিন পর ওসির বদলি

সোমবার বেলা সাড়ে ১২টার দিকে লঞ্চটি উদ্ধার করা হলে সেটির ভেতর থেকে একে একে আরও ২১টি মরদেহ বের করে আনা হয়। এরপর উদ্ধার অভিযান আনুষ্ঠানিকভাবে শেষ করা হয়।

তবে ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক (ঢাকা) মো. সালেউদ্দিন বলেন, জেলা প্রশাসনের পক্ষ থেকে উদ্ধার অভিযান শেষ করা হলেও ফায়ার সার্ভিস অভিযান চলমান রেখেছে। যতক্ষণ পর্যন্ত নিখোঁজ ব্যক্তিদের তথ্য পাওয়া না যাবে ততক্ষণ পর্যন্ত উদ্ধার অভিযান চলবে।

লঞ্চডুবির ওই ঘটনা তদন্তে ইতোমধ্যে দুটি কমিটি গঠন করা হয়েছে। বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) পরিচালক (নৌ নিরাপত্তা ও ট্রাফিক) মো. রফিকুল ইসলামকে তদন্ত কমিটির প্রধান করে একটি কমিটি করা হয়।

এছাড়া নারায়ণগঞ্জের জেলা ম্যাজিস্ট্রেটকে প্রধান করে বিআইডব্লিউটিএ, পুলিশ ও উপজেলা চেয়ারম্যানকে নিয়ে ৭ সদস্যের আরেকটি কমিটি গঠন করা হয়েছে।

সূত্র : ঢাকাটাইমস
এন এইচ, ০৫ এপ্রিল

Back to top button