ক্রিকেট

বাংলাদেশ দলে আমার থেকেও ভালো ৫-৭ জন ক্রিকেটার আছে: সাকিব

ঢাকা, ০২ এপ্রিল – ১৫ বছর পর সাকিব আল হাসানসহ পঞ্চপাণ্ডবকে ছাড়া নিউ জিল্যান্ডের বিপক্ষে শেষ টি-টোয়েন্টি ম্যাচ খেলে বাংলাদেশ। দলের প্রতিষ্ঠিত তারকা ক্রিকেটারদের ছাড়া খেলতে নেমে লিটন দাসদের দেখা গেছে ছন্নছাড়া। ব্যাট-বোলিং কিংবা ফিল্ডিং সব বিভাগেই যেনো লাল সবুজের প্রতিনিধিরা হারিয়ে খুঁজছিলেন নিজেদের।

পিতৃত্বকালীন ছুটি ও নিউ জিল্যান্ডে করোনার কঠিন শর্তের কারণে সফরে যেতে পারেননি সাকিব। এখন তিনি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) খেলতে আছেন ফ্র্যাঞ্চাইজি কলকাতা নাইটরাইডার্সের সঙ্গে মুম্বাইয়ে। সাকিবও অবশ্যই দেখেছেন ক্রিকেটারদের অসহায় আত্মসমর্পণ। তবে দলের তরুণদের নিয়ে তার আত্মবিশ্বাস একটুও কমেনি।

আরও পড়ুন : তিশার সঙ্গে খালেদ মাহমুদ সুজনের মিউজিক ভিডিও ভাইরাল (ভিডিও)

বৃহস্পতিবার (১ এপ্রিল) রাতে একটি অনলাইন ই কমার্স প্রতিষ্ঠানের হয়ে ফেসবুক ক্যাম্পেইনে এক প্রশ্নের জবাবে তরূণ ক্রিকেটারদের নিয়ে আত্মবিশ্বাসের কথা জানান। তিনি মনে করেন, এই দলে অনেক ক্রিকেটারের তার থেকেও ভালো পারফরম্যান্স করার ক্ষমতা রয়েছে।

র‍্যাপিড ফায়ারে এক প্রশ্নের মুখোমুখি হয়ে সাকিন বলেন , ‘এই দলে অনেকেরই আমার থেকে ভালো পারফরম্যান্স করার সম্ভাবনা আছে। অনেকেই আছে নাম তবে নাম বলতে পারবো না, ৫ থেকে ৭ জন ক্রিকেটার আছেন তারা আমার থেকে থেকেও ভালো হতে পারবেন।‘

সাকিব জানিয়েছেন অবসরের পরিকল্পনা। তার ইচ্ছা বাংলাদেশের হয়ে বিশ্বকাপ জিতেই অবসরে যাবেন। এ ছাড়াও তিনি দৃঢ় বিশ্বাস করেন বাংলাদেশ ২০২৩ আইসিসি বিশ্বকাপ ট্রফি জিতবে। আর যদি না জিতে তাহলে তিনি ২০২৭ বিশ্বকাপও খেলবেন।

বাংলাদেশ দলের নিউ জিল্যান্ড সফর শেষ। এবার শুরু হবে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট মিশন। এই সিরিজে সাকিব ছুটি নিয়েছেন। মে’তে আবার ওয়ানডে খেলতে আসবে শ্রীলঙ্কা; এই সিরিজেই সাকিবকে দেখা যাবে বাংলাদেশের জার্সিতে।

সূত্র : রাইজিংবিডি
এন এইচ, ০২ এপ্রিল

Back to top button