জাতীয়

কক্সবাজারসহ তিন পার্বত্য জেলায় পর্যটন কেন্দ্র বন্ধ ঘোষণা

ঢাকা, ৩১ মার্চ – করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় কক্সবাজারসহ তিন পার্বত্য জেলা রাঙামাটি, বান্দরবান ও খাগড়াছড়িতে সব পর্যটক কেন্দ্র বন্ধ ঘোষণা করা হয়েছে। বুধবার চার জেলার প্রশাসনের পক্ষ থেকে আলাদা বিজ্ঞপ্তির মাধ্যমে এই তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বৃহস্পতিবার থেকে নিষেধাজ্ঞা কার্যকর হবে বলে জানানো হয়েছে। ১৪ দিনের জন্য এসব পর্যটন কেন্দ্র বন্ধের নির্দেশ দিয়েছে স্থানীয় প্রশাসন।

বিষয়টি নিশ্চিত করে রাঙামাটির জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমান গণমাধ্যমকে বলেন, কক্সবাজারসহ তিন পার্বত্য জেলায় ১৪ দিনের জন্য নিষেধাজ্ঞা দেয়া হয়েছে।

আরও পড়ুন : হেফাজতের কাঁধে ভর করে জামায়াত-বিএনপি নাশকতা করেছে: হানিফ

তিনি আরো বলেন, করোনার প্রকোপ বেড়ে যাওয়ায় পর্যটন কেন্দ্রগুলোতে লোক সমাগম কমাতেই এই সিদ্ধান্ত নেয়া হয়েছে। দেশের পর্যটনের জন্য বেশিরভাগই কক্সবাজার ও এই তিন জেলাকেন্দ্রিক। তাই করোনা ঠেকাতে সব ধরণের বিনোদন কেন্দ্র বন্ধ ঘোষণা করা হয়েছে। আগামীকাল থেকেই এই ঘোষণা কার্যকর হবে।

পর্যটন কেন্দ্র ১৪ দিনের নিষেধাজ্ঞার বিষয়টি জানিয়েছেন বান্দরবানের জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজ বলেন, পর্যটন কেন্দ্রগুলোতে লোকসমাগম ঠেকানো যাচ্ছে না। আর এই সময়ে এসে করোনা প্রকোপ বেড়ে গেছে। আজকেও ৫২ জনা মারা গেছেন, শনাক্ত হয়েছে ৫ হাজারের বেশি। করোনা প্রকোপ ঠেকাতেই আগামী ১৪ দিন বান্দরবানে সব ধরনের পর্যটন ও বিনোদন কেন্দ্রগুলো বন্ধ ঘোষণা করা হয়েছে।

গত তিন দিন ধরে শনাক্ত রোগীর সংখ্যা পাঁচ হাজারের ওপরে থাকার পাশাপাশি ২৪ ঘণ্টায় পরীক্ষার তুলনায় শনাক্তের হারও থাকছে ১৮ শতাংশের বেশি, যা গত ২৪ আগস্টের পর সর্বোচ্চ। নতুন করে করোনার সংক্রমণ উদ্বেগজনক পর্যায়ে পৌঁছে যাওয়ায় সোমবার সামাজিক, রাজনৈতিক, ধর্মীয়সহ সব ক্ষেত্রে সব ধরনের জনসমাগম সীমিত করাসহ ১৮ দফা নির্দেশনা জারি করেছে সরকার। এমন পরিস্থিতিতে করোনার সংক্রমণ রোধে কক্সবাজারসহ তিন পার্বত্য জেলায় সব পর্যটন কেন্দ্র বন্ধের সিদ্ধান্ত আসে।

সূত্র : বাংলাদেশ জার্নাল
এন এইচ, ৩১ মার্চ

Back to top button