জাতীয়

বিএনপি সাম্প্রদায়িক গোষ্ঠীকে উস্কানি দিচ্ছে

ঢাকা, ২৯ মার্চ – উগ্রসাম্প্রদায়িক গোষ্ঠীর উপর ভর করে বিএনপি আবার জ্বালাও পোড়াও রাজনীতি শুরু করেছে মন্তব্য করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, দেশে যাতে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি হয় সেজন্য বিএনপি একটি সাম্প্রদায়িক গোষ্ঠীকে উস্কে দিচ্ছে।

সোমবার মানিকগঞ্জ জেলার হরিরামপুর উপজেলার আওয়ামী লীগের সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। ওবায়দুল কাদের তার সরকারি বাসভবন থেকে ভার্চুয়ালি অনুষ্ঠানে যুক্ত হন।

উগ্র সাম্প্রদায়িক গোষ্ঠীর ওপর ভর করে বিএনপি আবার জ্বালাও পোড়াও রাজনীতি শুরু করছে এমন মন্তব্য করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, দেশের বিভিন্ন স্থানে উগ্র-সাম্প্রদায়িক গোষ্ঠীর তাণ্ডবলীলায় যে বিএনপি জড়িত তা দিবালোকের মতো পরিষ্কার।

আরও পড়ুন : উত্তরায় শ্রমিক লীগ নেতার হোটেলে অভিযান, পাঁচ তরুণীসহ আটক ৩১

দেশবিরোধী এসব কর্মকাণ্ড রাজনৈতিকভাবে মোকাবেলা করতে আওয়ামী লীগ ও সরকার প্রস্তুত আছে জানিয়ে সেতুমন্ত্রী দলীয় নেতাকর্মীদের ঐক্যবদ্ধভাবে সকল অপতৎপরতা রুখতে এবং তাদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানান।

আওয়ামী লীগের এই নেতা বলেন, বিএনপি তাদের চিরাচরিত দায় চাপানোর রাজনীতি অব্যাহত রাখলেও জনগণের কাছে আজ স্পষ্ট যে তারা রাজনৈতিক পরাজয় রুখতে উগ্র সাম্প্রদায়িক গোষ্ঠীকে উস্কানী দিচ্ছে।

‘বিএনপি নেতাদের থলের বিড়াল বের হতে চলছে। প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে আইন প্রয়োগকারী সংস্থা গত ২/৩ দিনের তাণ্ডবে তাদের উস্কানী দেওয়ার তথ্য প্রমাণ পেয়েছে।’-যোগ করেন কাদের।

সেতুমন্ত্রী বলেন, বিএনপি তাদের কর্মীদের বাস পোড়ানোর নির্দেশ দিয়ে দেশের সম্পদ বিনষ্টে অতীত ধারাবাহিকতায় প্রমাণ পেয়েছে, হত্যা, সন্ত্রাস আর আগুন সংস্কৃতি বিএনপির অপরাজনীতির কৌশল, যা আবারও প্রমাণ হয়েছে।

সূত্র : ঢাকাটাইমস
এন এ/ ২৯ মার্চ

Back to top button