ফুটবল

নেইমারের ফেরার দিনে আলো ছড়ালেন এমবাপ্পে (ভিডিও)

চোট কাটিয়ে প্রায় দেড় মাস পর মাঠে ফিরে জয়ের মুখ দেখলেন ব্রাজিলিয়ান সুপারস্টার নেইমার জুনিয়র। তার মাঠে ফেরার দিনে পয়েন্ট টেবিলের শীর্ষস্থানে উঠেছে প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি)। দলের জয়ে জোড়া গোল করে অগ্রণী ভূমিকা রেখেছেন কাইলিয়ান এমবাপে।

রোববার রাতে লিয়নের মাঠে খেলতে গিয়ে ৪-২ গোলের জয় নিয়ে ফিরেছে মাউরিসিও পচেত্তিনোর শিষ্যরা। এই ম্যাচে বদলি খেলোয়াড় হিসেবে শেষ ২০ মিনিট খেলেছেন নেইমার। সেখানে কোনো গোলের দেখা পায়নি পিএসজি। এমবাপে-ডি মারিয়াদের নৈপুণ্যে ৫২ মিনিটেই হালিপূরণ করেছিল তারা।

পার্ক অলিম্পিক লিয়নাইজে আধিপত্য বিস্তার করেই খেলেছে পিএসজি। তবে কম যায়নি লিয়নও। শেষদিকে দুই গোল শোধ করে প্রত্যাবর্তনের আশা জাগিয়েছিল তারা। শেষপর্যন্ত তা আর হয়নি। পিএসজি বাড়ি ফিরেছে ৪-২ গোলের জয় নিয়েই। এ ম্যাচে লিগ ওয়ানে নিজের শততম গোলটি করেছেন এমবাপে।

ম্যাচের মাত্র ১৫ মিনিটের মাথায় দলকে এগিয়ে দেন ফরাসি তরুণ ফরোয়ার্ড এমবাপে। প্রথমে মার্কো ভেরাত্তির জোরালো শট ফিরিয়ে দেন লিয়ন গোলরক্ষক। তবে ফিরতি বলটি ছয় গজের বক্সে পেয়ে যান এমবাপে। সেখান থেকে বাম পায়ের নিচু করে নেয়া শট গোলরক্ষকের পায়ের ফাঁক দিয়ে প্রবেশ করে জালে।

আরও পড়ুন : রেকর্ডের রাতে মেসির ২, বার্সার ৬

প্রথমার্ধে আর এক গোল পায় পিএসজি। সে জন্য অপেক্ষা করতে হয় ৩২ মিনিট পর্যন্ত। ডি-বক্সের মধ্যে ক্রস বাড়ান প্রেসনেল কিম্পেম্বে, সেটি আবার হেডে দানিলো পেরেইরার পায়ে ফেলেন মার্কুইনহোস। সেখান থেকে ডান পায়ের জোরালো শটে ব্যবধান দ্বিগুণ করেন দানিলো।

দ্বিতীয়ার্ধে ফিরে মাত্র দ্বিতীয় মিনিটেই তৃতীয় গোল করেন ডি মারিয়া। ফ্রি-কিক থেকে গোলটি করেন তিনি। এর পাঁচ মিনিটের মধ্যে হালিপূরণ করে দেন এমবাপে। ভেরাত্তির পাস ধরে সামনে এগিয়ে ডি-বক্সের মাথা থেকে ডান পায়ের শটে চলতি লিগে নিজের ২০তম গোলটি করেন ফরাসি ফরোয়ার্ড।

পরে ৬২তম মিনিটে প্রথম গোল শোধ করেন লিয়নের আলজেরিয়ান স্ট্রাইকার ইসলাম স্লিমানি। এর ৮ মিনিট পর এমবাপের বদলি হিসেবে মাঠে নামেন নেইমার। গত ১০ ফেব্রুয়ারি ফরাসি কাপের ম্যাচের পর এবারই প্রথম মাঠে নামলেন তিনি। তবে উল্লেখযোগ্য তেমন কিছু করতে পারেননি।

ম্যাচের শেষ বাঁশি বাজার ৯ মিনিট আগে লিয়নের হয়ে দ্বিতীয় গোলটি করেন ম্যাক্সওয়েল করনেট। এতে অবশ্য ফায়দা হয়নি। পয়েন্ট টেবিলের তিন নম্বরেই থেকে যেতে হয়েছে লিয়নকে।

চলতি ফ্রেঞ্চ লিগ ওয়ানের ২৮ রাউন্ড শেষ সমান ৬৩ পয়েন্ট পিএসজি ও লিলের। গোল ব্যবধানে এগিয়ে থাকায় শীর্ষে অবস্থান করছে পিএসজি। সমান ম্যাচে ৬০ পয়েন্ট নিয়ে তিন নম্বরে লিয়ন।

ম্যাচ হাইলাইটস দেখুন –

সূত্র : জাগো নিউজ
এন এইচ, ২২ মার্চ

Back to top button