জাতীয়

ঢাকায় আসছেন দক্ষিণ এশিয়ার ৫ শীর্ষ নেতা

ঢাকা, ১৫ মার্চ – স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী ও বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে যোগ দিতে ঢাকা আসছেন দক্ষিণ এশিয়ার শীর্ষ নেতারা। আগামী ১৭ থেকে ২৭ মার্চ এই আয়োজনে থাকছেন ভারতের প্রধানমন্ত্রীসহ পাঁচ দেশের সরকার অথবা রাষ্ট্রপ্রধান।

পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, মালদ্বীপ রাষ্ট্রপতি ইব্রাহিম মুহাম্মদ সলিহ ১৭ই মার্চ, শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপাকশে ২১ মার্চ, নেপালের রাষ্ট্রপতি বিদ্যা দেবী ভান্ডারি ২২ মার্চ, ভুটানের প্রধানমন্ত্রী লোটে শেরিং ২৪ মার্চ এবং ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ২৬ মার্চ বাংলাদেশে আসবেন।

আরও পড়ুন : মাস্ক ব্যবহার করতে ১১ দফা নির্দেশনা

করোনাকালে এত স্বল্প সময়ে পাঁচ ভিভিআইপি’র সফর বাংলাদেশের গুরুত্বই প্রমাণ করে বলে দাবি করছে পররাষ্ট্র মন্ত্রণালয়। আর এই দশদিন নগরবাসীকে যে বাড়তি যানজটের ভোগান্তিতে পড়তে হবে, সে কথাও মনে করিয়ে দিয়েছেন নীতিনির্ধারকরা।

জরুরী প্রয়োজন ছাড়া এ সময় বাইরে না বেরুতে নগরবাসীকে অনুরোধ করেছেন পুলিশ প্রধানও। সোমবার দুপুরে রাজারবাগে পুলিশ সদস্যদের সন্তানদের শিক্ষাবৃত্তি প্রদান অনুষ্ঠানে এ কথা জানান তিনি। এসময় অনুষ্ঠানের দিনগুলোতে প্রয়োজন না থাকলে নগরবাসীকে চলাচল সীমিত রাখার আহ্বান জানান আইজিপি। রাজনৈতিক ও সামাজিক সংগঠনগুলো সভা-সমাবেশ না করার অনুরোধও জানান।

সূত্র : যমুনা টিভি
এন এইচ, ১৫ মার্চ

Back to top button