বিচিত্রতা

সদ্য সন্তানের মা’র বগলে চাপ দিলেই বের হচ্ছে দুধ! (ভিডিও সংযুক্ত)

সদ্য সন্তানের মা হয়েছেন মার্কিন বাসিন্দা ওলিওপ। মা হওয়ার পর তার সঙ্গে ঘটেছে এক নজিরবিহীন ঘটনা। আমেরিকার মিনেসোটা এলাকার ওই বাসিন্দা জানিয়েছেন, সন্তানকে বুকের দুধ খাওয়ানোর সময় তিনি বাহুমূলে একটা লিম্ফ বা মাংস পিণ্ড অনুভব করেন। হাল্কা চাপ দিতেই তিনি দেখেন যে সেখান থেকে দুধ পড়ছে। নিজের টিকটক ভিডিওতে এই অভিজ্ঞতা শেয়ার করেছেন ওই মা।

তিন সন্তানের মা সন্তান জন্মদানের পর শরীরে অভূতপূর্ব এই পরিবর্তন লক্ষ্য করেন। কেন এভাবে শরীরের অন্যত্র থেকে দুধ আসছে, তা বুঝে উঠতে পারেননি তিনি। ঘাবড়ে যান কিছুটা। সেই সময় তার সন্তানকে স্তন্যপান করাচ্ছিলেন তিনি। তাই আরও সতর্কতা অবলম্বন করে খোঁজ নিতে শুরু করেন কী কারণে তার এমন হচ্ছে।

এরপর ভিডিও করে সবাইকে বিষয়টি জানান। আর জানতে চান তার কেন এমনটা হচ্ছে? এ বিষয়ে বিশেষজ্ঞদের অভিমত হলো- বাহুমূল পর্যন্ত বিস্তৃত থাকে ব্রেস্ট টিস্যু। স্তন্যপানের সময় সেই টিস্যু ফুলে যেতে পারে। সেই ফুলে যাওয়া স্থানে জমতে থাকে দুধ এবং পরবর্তীতে চাপ দিলে সেই দুধ বেরিয়ে আসে।

আরও পড়ুন : শূন্যে ভাসছে জাহাজ! এমন ঘটনা এই প্রথম

ঘটনাটি বিশ্বাসযোগ্য করতে ভিডিওতে বাহুমূল থেকে দুধ বের করেও দেখিয়ে দেন মিনেসোটার ওই তিন সন্তানের মা। চলতি বছরের জানুয়ারিতে ভিডিওটি শেয়ার করা হলেও তা আবার আলোচনায় এসছে সম্প্রতি।

ওই মা বলেন যে, আমার মতো অভিজ্ঞতা কারও হলে দয়া করে জানান, কারণ এই বিচিত্র ঘটনা শুধুমাত্র আমার সঙ্গে ঘটছে, এটা তো হতে পারে না! তারপর অনেকেই জানান যে, তারাও এই অভিজ্ঞতার সম্মুখীন হয়েছেন।

সূত্র: ডেইলি মেইল
এন এ/ ০৯ মার্চ

Back to top button