জাতীয়

প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানালেন ডা. জাফরুল্লাহ চৌধুরী

ঢাকা, ০৬ মার্চ – করোনার টিকা নেয়ার জন্য প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানিয়েছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী। শনিবার জাতীয় প্রেসক্লাবের সামনে ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টি (এনডিপি) আয়োজিত এক মানববন্ধনে তিনি এই অভিনন্দন জানান।

‘লেখক-সাংবাদিক মোশতাক আহমেদ হত্যার প্রতিবাদে এবং ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে’ এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

করোনার টিকা নেয়ায় প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানিয়ে ডা. জাফরুল্লাহ বলেন, আপনাকে এতদিন টিকা নেয়ার আহ্বান জানিয়ে আসছিলাম। কিন্তু আপনি ভারতীয় পররাষ্ট্রমন্ত্রী আসার পর করোনা টিকা নিয়েছেন। কিন্তু এ টিকা আপনি ঘরে না বসে যদি বিএসএমএমইউতে এসে নিতেন তাহলে দেখতেন টিকা দেয়ার ক্ষেত্রে কেমন ব্যবস্থাপনা চলছে।

তিনি প্রশ্ন রাখেন, আপনি টিকা নিয়েছেন। কিন্তু এটি কোন টিকা তা জনগণের জানার অধিকার রয়েছে। আপনি কি জনগণকে যে টিকা দিচ্ছেন সে টিকা নিয়েছেন, নাকি ভারতের কোন বিশেষ টিকা নিয়েছেন, নাকি অ্যাস্ট্রাজেনেকার টিকা নিয়েছেন তা জনগণকে জানান।

আরও পড়ুন : ‘কৃষির উন্নতি হলেই গ্রামের মানুষের জীবন উন্নত হবে’

সরকারকে উদ্দেশ্য করে ডা. জাফরুল্লাহ বলেন, নিরাপত্তার জন্য অন্য আইন আছে, প্রয়োজনে সেটি সংশোধন করুন। কিন্তু ডিজিটাল নিরাপত্তা আইন সংশোধনের নামে প্রতারণা করবেন না। এটি অবশ্যই কবর দিতে হবে।

তিনি বলেন, ব্যাংক লুট ও শেয়ারবাজার লুটপাটকারীদের বিরুদ্ধে কোন ব্যবস্থা নেয়া হয় না। কিন্তু ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় এখন প্রায় এক হাজার মানুষকে কারাগারে রাখা হয়েছে।

‘কারাগারে মোশতাক আহমদকে বিনা চিকিৎসায় মরতে হয়েছে। এখন কেউ অসুস্থ হয়ে পড়লে তাকে যদি চিকিৎসা দেয়া না হয়, এ কারণে তার যদি মৃত্যু হয় তাহলে এর জন্য কে দায়ী হবে? সরকার ও প্রধানমন্ত্রীকে এর দায় নিতে হবে।’

দেশে কালো মেঘ দেখা যাচ্ছে মন্তব্য করে তিনি বলেন, ভারতীয় পররাষ্ট্রমন্ত্রী এসেছেন। তিনি গদবাধা নানা কথা বলছেন। তিনি বলছেন, সীমান্তে বিনা বিচারে আর মারা হবে না। কিন্তু তারা ফেলানি হত্যার বিচার কি করেছেন? অথচ সীমান্তে প্রতি সপ্তাহে আমাদের মানুষকে হত্যা করছেন।

এনডিপির সভাপতি ক্বারি আবু তাহেরের সভাপতিত্বে অনুষ্ঠানে বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরান, গণস্বাস্থ্যের প্রেস উপদেষ্টা জাহাঙ্গীর আলম মিন্টু প্রমুখ উপস্থিত ছিলেন।

সূত্র : বাংলাদেশ জার্নাল
এন এইচ, ০৬ মার্চ

Back to top button