খুলনা

২৭ ঘণ্টা পর ট্রেন চলাচল স্বাভাবিক

কুষ্টিয়া, ০৬ মার্চ – দুর্ঘটনার ২৭ ঘণ্টা পর কুষ্টিয়ার সঙ্গে খুলনা, রাজশাহী, গোয়ালন্দ ও ফরিদপুরের রেল যোগাযোগ স্বাভাবিক হয়েছে।

শনিবার বিকাল ৩টা ৩৫ মিনিটে লাইনচ্যুত সর্বশেষ বগিটি রেললাইন থেকে সরাতে সক্ষম হয় উদ্ধারকারী দল। পরে বিকাল সাড়ে ৪টা থেকে ট্রেন চলাচল স্বাভাবিক হয় বলে জানান কুষ্টিয়া রেলস্টেশনের স্টেশনমাস্টার এমএ জামান।

এর আগে শুক্রবার দুপুর ২টার দিকে কুষ্টিয়ার মিলপাড়া এলাকায় সিগন্যাল না মেনে রেললাইনে দাঁড়িয়ে থাকা একটি মালবাহী ট্রেনের সঙ্গে সংঘর্ষে গমবাহী ট্রেনের ২২টি বগির মধ্যে ৫টি বগি লাইনচ্যুত হয়।

আরও পড়ুন : কুষ্টিয়ায় মালবাহী ট্রেন লাইনচ্যুত

এতে কোনো হতাহতের ঘটনা না ঘটলেও ট্রেনের লাইন দুমড়ে মুচড়ে যায়। শুক্রবার সন্ধ্যা থেকে বাংলাদেশ রেলওয়ের পাকশী জোনের একটি উদ্ধারকারী দল ঘটনাস্থলে এসে লাইনচ্যুত বগিগুলো উদ্ধারে কাজ শুরু করে। ২২ ঘণ্টা উদ্ধার তৎপরতা চালিয়ে ট্রেন চলাচল স্বাভাবিক করে।

এদিকে মালবাহী ট্রেনের সঙ্গে রেলওয়ে ট্রলির মুখোমুখি সংঘর্ষের ঘটনায় দায়িত্বে অবহেলার অভিযোগে রেলওয়ের পার্মানেন্ট ওয়ে ইন্সপেক্টর (পিডিবিআই) সাইফুল ইসলামকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

সংঘর্ষের ঘটনার কারণ খুঁজে বের করতে ইতোমধ্যে দুটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে আগামী ২৪ ঘণ্টার মধ্যে তদন্ত প্রতিবেদন দেয়ার নির্দেশ দেয়া হয়েছে।

পশ্চিমাঞ্চল রেলওয়ের পাকশী বিভাগীয় ব্যবস্থাপক (ডিআরএম) মোহাম্মদ শাহীদুল ইসলাম এসব তথ্য নিশ্চিত করেছেন।

সূত্র : যুগান্তর
এন এইচ, ০৬ মার্চ

Back to top button