লালমনিরহাট

লালমনিরহাটে অপরাধ দমনে বিজিবি-বিএসএফ পতাকা বৈঠক

জামাল বাদশা

লালমনিরহাট, ২৮ ফেব্রুয়ারি – সীমান্তে চোরাচালান ও অপরাধ কমাতে লালমনিরহাটে ব্যাটালিয়ান কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)। শনিবার (২৭ ফেব্রুয়ারি) দুপুরের পর লালমনিরহাটের ঝাউরানী বিওপির ৯১২/৩ এস পিলারের ১০০ গজ ভারতের অভ্যন্তরে কাইতারবাড়ী সিতাই ক্যাম্পে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

লালমনিরহাট ১৫ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়কের কার্যালয় সূত্রে জানা গেছে, সীমান্তে চোরাচালান ও অপরাধ কমাতে দুই দেশের সীমান্তরক্ষী বাহিনীর মধ্যে বৈঠকের আয়োজন করে বিএসএফ। বৈঠকে দুই দেশের সীমান্তরক্ষী বাহিনীর ব্যাটালিয়ন কমান্ডাররা স্ব স্ব বাহিনীর পক্ষে নেত্বত্ব দেন।

আরও পড়ুন : পঞ্চগড়ে অভিনব কায়দায় বিদ্যালয়ের ১১টি ল্যাপটপ চুরি

ঘণ্টাব্যাপী বৈঠকে সীমান্তে নজরদারি বাড়ানো, সীমান্তে হত্যা বন্ধ, বিএসএফ/ভারতীয় নাগরিক কর্তৃক বাংলাদেশি নাগরিককে আহত না করা, দুই দেশের সীমান্তবর্তী জনসাধারণের জমির ফসল নষ্ট না করা, চোরাচালান প্রতিরাধ, নারী ও শিশু পাচার, অনুপ্রবেশ রোধ, মাদকসহ চোরাচালান বন্ধ করা এবং আন্তঃসীমান্ত অপরাধ কমাতে আলোচনা হয়েছে।

এছাড়া উভয় বাহিনীর মধ্যে বিদ্যমান শান্তি-শৃঙ্খলা বজায় রাখার লক্ষ্যে সীমান্ত এলাকায় সৃষ্ট যে কোনো অনাকাঙ্ক্ষিত ঘটনা একে অপরের সার্বিক সহযাগিতা ও যোগাযোগের মাধ্যমে দ্রুত সমাধান করে বিজিবি-বিএসএফের মধ্যে বন্ধুত্বপূর্ণ সুসম্পর্ক আরও সুদৃঢ় করার ব্যাপারে উভয়পক্ষ সম্মত হয়েছেন বলে বিজিবি ১৫ ব্যাটালিয়নের সংবাদ সম্মেলনে উল্লেখ করা হয়।

সূত্র : বিডি২৪লাইভ
এন এইচ, ২৮ ফেব্রুয়ারি

Back to top button