মৌলভীবাজার

প্রবীণ রাজনীতিবিদ আছকির খাঁনের ইন্তেকাল

মৌলভীবাজার, ২৭ ফেব্রুয়ারি – মৌলভীবাজারের রাজনগর উপ‌জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আছকির খান ইন্তেকাল করেছেন।

শুক্রবার (২৫ ফেব্রুয়ারি) রাত সাড়ে ৯টায নিজ বা‌ড়ি‌তে অসুস্থ হয়ে পড়েন। সাথে সাথে রাজনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে ডাক্তার তাকে মৃত ঘোষনা করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৫ বছর।

বর্ষীয়ান এই রাজনীতিবিদের বাড়ি রাজনগর উপজেলার সদর ইউনিয়নের কর্নিগ্রামে। তি‌নি স্বাধীনতা পরবর্তী সময়ে বঙ্গবন্ধুর কাছে থেকে সরাসরি রাজনগর উপজেলা আওয়ামিলীগের দায়িত্ব পান। এরপর থেকে বিভিন্ন সময়ের রাজনৈতিক জীবনের নানা বাধাবিপত্তি পেরিয়ে টানা ৩২ বছর রাজনগর উপজেলা আওয়ামিলীগের দায়িত্ব পালন করেন। ২০২০ সালের উপজেলা আওয়ামীলীগের সম্মেলনের মাধ্যমে তিনি দায়িত্ব থেকে অব্যাহতি নেন।

আরও পড়ুন : আইসিইউতে ডা. অন্তরা, শারীরিক অবস্থার উন্নতি

বীর মুক্তিযোদ্ধা আছকির খান ছিলেন সাবেক সমাজকল্যাণ মন্ত্রী সৈয়দ মহসিন আলী এমপির ঘনিষ্ঠ সহচর। একাত্তরে যুদ্ধাবস্থায় তার পাশে বোমা বিস্ফোরণের ফলে তার একটি কান দুর্বল হয়ে যায়।

সদালাপী, হাস্যজ্জল, অত্যন্ত বিনয়ী আছকির খানের মৃত্যু‌তে রাজনগর উপজেলায় শো‌কের ছায়া নে‌মে এ‌সে‌ছে। মৃত্যুকা‌লে স্ত্রী ও ছয় সন্তান, নাতী-নাতনী সহ অসংখ্য আত্মীয়স্বজন রে‌খে গে‌ছেন।

সূত্র : সিলেটভিউ২৪
এন এইচ, ২৭ ফেব্রুয়ারি

Back to top button