যশোর

ছিনতাই হওয়া টাকা উদ্ধার, গ্রেফতার ৩

যশোর, ২৬ ফেব্রুয়ারি – যশোরের নাভারণে ডাচ বাংলা এজেন্ট ব্যাংকিংয়ের ছিনতাই হওয়া প্রায় ৮ লাখ টাকা ২৪ ঘণ্টার মধ্যে উদ্ধার ও ছিনতাইয়ে জড়িত তিনজনকে গ্রেফতার করেছে পুলিশ।

বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) ভোরে বেনাপোল পোর্ট থানার ভবেরবেড় ও বড়আঁচড়া এলাকা থেকে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার ও ছিনতাইকৃত টাকা, অস্ত্র এবং ছিনতাই কাজে ব্যবহৃত একটি মোটরসাইকেল উদ্ধার করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন- বেনাপোল পোর্ট থানার সাদিপুর গ্রামের আহসানের ছেলে মো. সুজন (২৫), একই গ্রামের তৈয়ব মোড়লের ছেলে আনোয়ার (২৫) ও ভবেরবেড় গ্রামের নুরুর ছেলে মো. নোমান (১৯)।

বৃহস্পতিবার বিকেলে নিজ দফতরে আয়োজিত সংবাদ সম্মেলনে যশোরের পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদার বিষয়টি জানান।

আরও পড়ুন : হ্যান্ডকাপ খুলে পালিয়েছে আসামি, ধরতে অভিযান

তিনি বলেন, ‘বুধবার দুপুর দেড়টার দিকে যশোরের নাভারণে মেসার্স শরীফ ট্রেডাসের কর্মী শিমুল হোসেন টুটুল ডাচ বাংলা এজেন্ট ব্যাংকিংয়ের ১৩ লাখ ৮০ হাজার টাকা বেনাপোলে ব্যাংকে জমা দিতে যান। এর মধ্যে মো. শরীফ ফোনে তার কর্মীকে ছয় লাখ টাকা ব্যাংকে জমা দিয়ে বাকি টাকা ফেরত আনতে বলেন। এজেন্ট মালিকের কথা মতো শিমুল হোসেন টুটুল সাত লাখ ৮০ হাজার টাকা ফেরত নিয়ে মোটরসাইকেলে আসছিলেন। পথিমধ্যে যশোর-বেনাপোল মহাসড়কের শার্শা মাঠপাড়া এলাকার জনৈক নূর হোসেনের বাড়ির সামনে থেকে ছিনতাইকারী সুজন, আনোয়ার ও নোমান টুটুলের কাছে থাকা সাত লাখ ৮০ হাজার টাকা ও ব্যবহৃত স্মার্ট ফোন ছিনিয়ে পালিয়ে যায়। পরে এ ঘটনায় শার্শা থানায় মামলা হয়।

পুলিশ সুপার বলেন, ‘খবর পেয়ে বুধবার রাতে ডিবি পুলিশের একটি টিম প্রযুক্তি ব্যবহার করে বেনাপোল পোর্ট থানার ভবেরবেড় ও বড় আঁচড়া এলাকা থেকে ছিনতাইয়ে জড়িত তিনজনকে গ্রেফতার করে যশোরে নিয়ে যায়। এ সময় তাদের কাছ থেকে ছিনতাইকৃত সাত লাখ ৬৪ হাজার টাকা, ভিকটিমের মোবাইল ফোন, একটি ওয়ান শুটারগান ও ছিনতাইকাজে ব্যবহৃত একটি পালসার মোটরসাইকেল জব্দ করা হয়। ছিনতাই ও অস্ত্র উদ্ধারের ঘটনায় শার্শা ও বেনাপোল থানায় পৃথক মামলা হয়েছে।’

ছিনতাইকারী সুজনের বিরুদ্ধে হত্যাসহ একাধিক মামলা রয়েছে বলেও জানান তিনি।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন, পিবিআই যশোরের পুলিশ সুপার রেশমা শারমিন, যশোরের অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) মো. সালাহউদ্দিন শিকদার, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) মো. তৌহিদুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (ক-সার্কেল) গোলাম রব্বানী শেখ, ডিবি ওসি সোমেন দাস প্রমুখ।

সূত্র : একুশে
এন এইচ, ২৬ ফেব্রুয়ারি

Back to top button