ফেনী

ফেনীতে বিএনপি র বিক্ষোভ ও মশাল মিছিল

ফেনী, ১৬ ফেব্রুয়ারি – জিয়াউর রহমানের বীর উত্তম খেতাব বাতিল প্রস্তাবের প্রতিবাদে ফেনী সদর উপজেলা ও ফেনী পৌর বিএনপির উদ্যোগে মশাল মিছিল ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার সন্ধ্যায় শহরের প্রেসক্লাবের সামনে থেকে শুরু হয়ে ট্রাংক রোড় খেজুর চত্বর ও দোয়েল চত্বর প্রদক্ষিণ করে ইসলামপুর রোডের সামনে গিয়ে শেষ হয়।

আরও পড়ুন : ফেনীতে বিএনপির প্রার্থীর নির্বাচন বর্জন

প্রেসক্লাবের সামনে সংক্ষিপ্ত সমাবেশে বক্তারা বলেন, জাতীয় মুক্তিযুদ্ধ কাউন্সিল বা জামুকা জিয়াউর রহমানের বীর উত্তম খেতাব বাতিলের সিদ্ধান্ত নিয়েছে। বীর উত্তম খেতাব তিনি পেয়েছিলেন, স্বাধীনতার পরে শেখ মুজিবুর রহমানের যে সরকার, সেই সরকারই তাকে খেতাব দিয়েছিল। এখন সরকারের সেই খেতাব বাতিলের উদ্যোগ মুক্তিযুদ্ধ এবং মুক্তিযোদ্ধাদের বিরুদ্ধে। এ ধরনের সিদ্ধান্তের মাধ্যমে মুক্তিযুদ্ধের প্রতি কলঙ্ক লেপন করা হলো। এটি দেশের মানুষ মেনে নিবেনা।

মশাল মিছিলে উপস্থিত ছিলেন ফেনী সদর উপজেলা বিএনপির আহ্বায়ক ফজলুর রহমান বকুল, সদস্য সচিব আমান উদ্দিন কায়সার সাব্বির, যুগ্ম আহ্বায়ক বাবু তপন কর, ফেনী পৌর বিএনপির আহ্বায়ক দেলোয়ার হোসেন বাবুল, সদস্য সচিব মেজবাহ উদ্দিন ভূইঁয়া, জেলা শ্রমিক দলের সভাপতি হুমায়ুন কবির চৌধুরী, সদর উপজেলা যুবদল নেতা ফখরুল ইসলাম মাসুক, পৌর যুবদল নেতা নুরুল ইসলাম প্রমুখ।

সূত্র : বাংলাদেশ জার্নাল
এন এইচ, ১৬ ফেব্রুয়ারি

Back to top button