ক্রিকেট

সন্তানসম্ভবা স্ত্রী, যুক্তরাষ্ট্রে ছুটছেন সাকিব

ঢাকা, ১১ ফেব্রুয়ারি – তৃতীয় সন্তানের জনক হতে চলেছেন সাকিব আল হাসান। তাইতো সন্তান সম্ভবা স্ত্রীর পাশে থাকতে খেলা ফেলেই বিসিবির কাছে ছুটির আবেদন করেছিলেন। তার সে আবেদনে সাড়াও মিলেছে। ছুটি মঞ্জুর করেছে ক্রিকেট প্রশাসন। ফলে অতি শীঘ্রই মার্কিন মুলুকে অবস্থানরত সন্তানসম্ভবা স্ত্রীর কাছে ছুটে যাবেন বিশ্বসেরা অলরাউন্ডার।

এদিকে, সাকিব যখন যুক্তরাষ্ট্রে অবস্থান করবেন তখন টিম বাংলাদেশ অবস্থান করবে তাসমান সাগরের দ্বীপ দেশ নিউজিল্যান্ডে। কিউইদের বিপক্ষে তিনটি ওয়ানডে ও সমান সংখ্যক টি-টোয়েন্টি ম্যাচ খেলতে চলতি মাসের শেষ দিকে দেশ ছাড়ছে ৩৫ সদস্যের লাল সবুজের দল। কিন্তু পারিবারিক কারণে সেই বহরে থাকছেন না সাকিব, খেলছেন না আসন্ন এই সিরিজে। নন্দিত এই অলরাউন্ডারকে এই সফরে পাওয়া না গেলেও এরপরের সিরিজগুলোতে পাওয়া যাবে বলে আশা করছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

আরও পড়ুন : ৫ উইকেট নিয়ে দিনশেষ করল টাইগাররা

বৃহস্পতিবার (১১ ফেব্রুয়ারি) মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম প্রাঙ্গণে সাংবাদিকদের এ কথা জানান বিসিবি’র ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান।

তিনি বলেন, সাকিব ছুটির জন্য চিঠি দিয়েছে। সে নিউজিল্যান্ড সফরে না থেকে যুক্তরাষ্ট্রে সন্তান সম্ভবা স্ত্রীর কাছে থাকতে চেয়েছে। আমরা বিষয়টি ইতিবাচক ভাবে দেখেছি। নিউজিল্যান্ড সফরের পরেই ওকে পাব। আমরা বোর্ড সভাপতির সঙ্গে আলাপ করে ওর ছুটিটা দিয়ে দিয়েছি।

এদিকে, নিউজিল্যান্ড সফরের জন্য বাংলাদেশ দল ঢাকা ছাড়বে ২০ ফেব্রুয়ারি। সফরটি নির্ধারিত সময়ের চেয়ে পেছানো হয়েছে এক সপ্তাহ। যেটি এখন শুরু হবে ২০ মার্চ। নতুন সূচিতে ওয়ানডে ৩টি অনুষ্ঠিত হবে ২০, ২৩ ও ২৬ মার্চ। ভেন্যু যথাক্রমে ডানেডিন, ক্রাইস্টচার্চ ও ওয়েলিংটন।

আর এর পরই হবে টি-টোয়েন্টি সিরিজ। প্রথম ম্যাচ হবে ২৮ মার্চ। পরের দুটি ৩০ মার্চ ও ১ এপ্রিল। ভেন্যুগুলো হচ্ছে- হ্যামিল্টন, নেপিয়ার ও অকল্যান্ড।

সূত্র : একুশে
এন এইচ, ১১ ফেব্রুয়ারি

Back to top button