চট্টগ্রাম

চট্টগ্রামে ছাত্রলীগের নতুন কমিটি নিয়ে বিক্ষোভ

চট্টগ্রাম, ১১ ফেব্রুয়ারি – চট্টগ্রাম নগরীর ১৩টি ইউনিটে নতুন আহ্বায়ক ও আংশিক কমিটি ঘোষণা পরপরই ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন স্থানীয় ছাত্রলীগ নেতাকর্মীদের একাংশ। বুধবার (১০ জানুয়ারি) সন্ধ্যার পর থেকেই পদবঞ্চিত নেতাকর্মীরা নগরের চট্টগ্রাম কলেজ ও মহসিন কলেজ এলাকায় আগুন জ্বালিয়ে বিক্ষোভ করছেন।

শেষ খবর পাওয়া পর্যন্ত ঘোষিত কমিটির বিরুদ্ধে চট্টগ্রাম প্রেসক্লাবের সামনে বিক্ষোভ-মিছিল করছেন পদবঞ্চিত নেতাকর্মীরা।

এর আগে বুধবার কমিটি ঘোষণা পরপরই সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে মিশ্র প্রতিক্রিয়া জানিয়েছেন সংগঠনটির পদবঞ্চিত ও সাবেক বেশ কয়েকজন নেতা।

আরও পড়ুন : বাড়ছে বিমানবন্দরের রানওয়ে, যাচ্ছে বঙ্গোপসাগরের ওপর

এদিন নগর ছাত্রলীগের সভাপতি ইমরান আহমেদ ইমু ও সাধারণ সম্পাদক জাকারিয়া দস্তগীর স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে চট্টগ্রাম নগরের ১৩ ইউনিটে নতুন আহ্বায়ক ও আংশিক কমিটি ঘোষণা করা হয়।

নবগঠিত কমিটির সমালোচনা করে নিজের ব্যক্তিগত ফেসবুক ওয়ালে নগর ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক নুরুল আজিম রনি লেখেন, ‘বিভিন্ন ওয়ার্ড থানাতে কমিটি দিয়েছে। শতাধিক ছাত্রলীগ কর্মী আজ পদে এসেছে। আনন্দের সংবাদ, ছোট ভাইদের অভিনন্দন। পাশাপাশি আমার সাথে থাকার কারণে ওয়ার্ড থানা থেকে গণহারে বাদ দেওয়ার জন্য অভিনন্দন জানাচ্ছি ইমরান আহমেদ ইমু ও জাকারিয়া দস্তগীরকে। আমাকে রাজনৈতিকভাবে মোকাবিলা করতে ভয় পাও জানতাম, আমার কর্মী সমর্থকদেরও যে ভয় পাও আজ জানলাম। ধন্যবাদ।’

হাজী মুহাম্মদ মহসিন কলেজ ছাত্রলীগের পদবঞ্চিত এক নেতা বলেন, ‘আমি সবসময় মহসিন কলেজ শিক্ষার্থীদের পাশে ছিলাম। তাদের যেকোনো প্রয়োজনে সময় দিয়েছি। মহসিন কলেজ শিবিরমুক্ত করতে নিজের রক্ত দিয়েছি। নগর ছাত্রলীগের নেতারা তার প্রতিদান আমাকে দেননি।’

তবে কমিটির বিষয়ে জানতে ছাত্রলীগের সভাপতি ইমরান আহমেদ ইমু ও সাধারণ সম্পাদক জাকারিয়া দস্তগীরকে মুঠোফোনে একাধিকবার যোগাযোগ করা হলেও তাদের পাওয়া যায়নি।

সূত্র : জাগো নিউজ
এন এইচ, ১১ ফেব্রুয়ারি

Back to top button