ক্রিকেট

সাকিব নেই বলে বাংলাদেশকে হালকাভাবে নিতে নারাজ ওয়েস্ট ইন্ডিজ

ঢাকা, ১০ ফেব্রুয়ারি – সাকিব আল হাসানের মতো তারকার অনুপস্থিতি টিম বাংলাদেশের জন্য যে কত বড় ধাক্কা, সেটা চট্টগ্রামে সিরিজের প্রথম টেস্টেই বোঝা গেছে। চোটের কারণে বৃহস্পতিবার থেকে ঢাকায় শুরু দ্বিতীয় টেস্টেও খেলতে পারবেন না বিশ্বসেরা অলরাউন্ডার।

সাকিবের ছিটকে পড়া বাংলাদেশ দলের জন্য বড় ক্ষতি, সেটি মানছেন প্রথম টেস্টে ক্যারিবীয় দলের অন্যতম সেরা পারফরমার এনক্রুমাহ বোনার। দ্বিতীয় ইনিংসে ৮৬ রান করে দলের দুর্দান্ত জয়ে অবদান রাখা এই ব্যাটসম্যান আজ (মঙ্গলবার) ভিডিও কনফারেন্সে ছিলেন সফরকারিদের প্রতিনিধি হয়ে।

আরও পড়ুন : ভারতকে হারিয়ে টেস্ট চ্যাম্পিয়নশিপের শীর্ষে ইংল্যান্ড

কনফারেন্সে মাঠের ক্রিকেটের মতোই পরিণত সব কথা বলেছেন বোনার। গত টেস্টেই অভিষেক হওয়া এই ব্যাটসম্যান সাফ জানিয়ে দিলেন, তারা এগিয়ে থাকলেও বাংলাদেশকে কিছুতেই হালকাভাবে দেখবেন না, সাকিব না থাকার পরও।

সাকিবের ছিটকে পড়া নিয়ে বোনার বলেন, ‘এটা তাদের দলের জন্য বড় ক্ষতি। তার পারফরম্যান্স এবং অভিজ্ঞতা আছে। তবে তারপরও (বাংলাদেশ) তারা ভালো দল। আমরা তাদের কোনোমতেই হালকাভাবে নিচ্ছি না। আমাদের একইরকম প্রস্তুতি নিতে হবে, তবেই ভালো করতে পারব। আমাদের জন্য জয়টা গুরুত্বপূর্ণ, শুধু আমাদের জন্য নয়, দেশে থাকা জনগণের জন্যও।’

প্রথম টেস্টে এমন জয়, দ্বিতীয় টেস্টেও আত্মবিশ্বাস যোগাবে নিশ্চয়ই? বোনার এমনটা মানতে নারাজ। তার মতে, আবার সব কিছু নতুন করে ভাবতে হবে। তিনি বলেন, ‘আমরা অতিআত্মবিশ্বাসী থাকতে চাই না। কোনোকিছুই নিশ্চিত করে বলা যায় না। বাংলাদেশ ভালো দল, বিশেষ করে ঘরের কন্ডিশনে। আমরা জানি কঠিন হবে, আমরা আরও বড় চ্যালেঞ্জের দিকে তাকিয়ে আছি।’

সূত্র : জাগো নিউজ
এন এইচ, ১০ ফেব্রুয়ারি

Back to top button