বরিশাল

বরিশালে দুই বিদ্রোহী মেয়র প্রার্থীসহ আ’লীগের ১৪ নেতা বহিষ্কার

বরিশাল, ১০ ফেব্রুয়ারি – বরিশালে পৌর নির্বাচনকে কেন্দ্র করে একদিনে ১৪ নেতাকর্মীকে বহিস্কার করেছে জেলা আওয়ামী লীগ। এদের মধ্যে আওয়ামী লীগের সভাপতি, সাংগঠনিক সম্পাদক, শ্রমিক লীগের আহ্বায়ক, কৃষকলীগ সভাপতিসহ বিভিন্ন স্তরের নেতাকর্মী রয়েছেন।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট তালুকদার মো. ইউনুস মঙ্গলবার সন্ধ্যায় এই তথ্য নিশ্চিত করেছেন।

দলীয় মনোনীত প্রার্থীর বিরুদ্ধাচারণ এবং দলের শৃঙ্খলা ভঙ্গের কারণে এসব নেতাকর্মী বহিস্কৃত হয়েছেন বলে জানান তিনি।

পৌর নির্বাচনের তৃতীয় দফায় আগামী ১৪ ফেব্রুয়ারি বরিশাল জেলার বানারীপাড়া ও মুলাদী পৌরসভায় ভোট অনুষ্ঠিত হবে।

আরও পড়ুন : ১২ দিনেও সন্ধান মেলেনি নিখোঁজ মা-মেয়ের

জানা গেছে, এই নির্বাচনে বানারীপাড়া উপজেলা আওয়ামী লীগের প্রার্থী অ্যাডভোকেট সুভাষ চন্দ্র শীল। তার বিপরীতে প্রতিদ্বন্দ্বিতা করছেন ওই উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জিয়াউল হক মিন্টু। তাকে সহায়তা করছেন দপ্তর সম্পাদক মাহফুজুল হক মাছুম, ১ নং ওয়ার্ডের সভাপতি হাবিবুর রহমান ও আওয়ামী লীগ নেতা ছাইয়েদুর রহমান।

প্রথম পর্যায়ে উপজেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম সালেহ মঞ্জুর সভাপতিত্বে ২৭ জানুয়ারী রাতে জরুরি বৈঠকে এই চারজনকে বহিস্কারের সুপারিশ করে জেলা আওয়ামী লীগের কাছে চিঠি পাঠানো হয়। এর ১৪ দিনের মাথায় মঙ্গলবার তাদের চূড়ান্তভাবে বহিস্কার করে জেলা আওয়ামী লীগ।

ওদিকে মুলাদী পৌরসভায় আওয়ামী লীগের মনোনীত প্রার্থী শফিকুজ্জামান রুবেলের বিরোধীতা করে নির্বাচন করছেন উপজেলা শ্রমিক লীগের আহ্বায়ক দিদারুল ইসলাম খান। তাকে সহায়তা করছেন কৃষকলীগের সভাপতি আ. রব মুন্সী, পৌর আওয়ামী লীগের সভাপতি আলমগীর হোসেন হিরন হাওলাদার, উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ছালেহ উদ্দিন হাওলাদার, উপজেলা আওয়ামী লীগ নেতা মশিউর রহমান টিপু, মিজানুর রহমান, মোসলেম উদ্দিন বয়াতী, দেলোয়ার হোসেন, এমএ অজিজ, আনোয়ার হোসেন তালুকদার। উপজেলা আওয়ামী লীগের সুপারিশের ভিত্তিতে এই ১০ জনকেও আজ বহিস্কার করা হয়।

সূত্র : প্রতিদিনের সংবাদ
এন এইচ, ১০ ফেব্রুয়ারি

Back to top button