শিক্ষা

চবির চার হলে ২৩ শিক্ষার্থীর অবৈধ অবস্থান

চট্টগ্রাম, ০৯ ফেব্রুয়ারি – করোনা মহামারিতে বন্ধ রয়েছে দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান। এরই ধারাবাহিকতায় প্রায় ১১মাস ধরে বন্ধ রয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়। শুধু সীমিত পরিসরে চলছে অফিস কার্যক্রম। তবে ক্যাম্পাস বন্ধ থাকলেও বিশ্ববিদ্যালয় প্রশাসনের নিষেধাজ্ঞা অমান্য করে ছাত্রলীগের নেতাকর্মী পরিচয়ে হলে অবস্থান করছেন অনেকেই।

এ বিষয়ে বিভিন্ন সময়ে আপত্তি তুলেছেন বিভিন্ন ছাত্র সংগঠনের নেতৃবৃন্দ। ‘হলে অবৈধভাবে শিক্ষার্থী অবস্থান করছে’ মর্মে সংবাদ পেয়ে সর্বশেষ পাঁচটি আবাসিক হলে তল্লাশি অভিযান চালিয়েছে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডি।

আরও পড়ুন : শাবি শিক্ষার্থীর ঝুলন্ত মরদেহ উদ্ধার

সোমবার ভোর সাড়ে ছয়টা থেকে সকাল সাড়ে আটটা পর্যন্ত দুই ঘন্টাব্যাপী পুলিশের সহযোগিতায় শাহজালাল হল, শাহ্ আমানত হল, স্যার এএফ রহমান হল, আলাওল হল ও সোহরাওয়ার্দী হলে অভিযান চালিয়ে অবৈধভাবে অবস্থান করা ২৩ শিক্ষার্থীর সন্ধান পায় প্রক্টরিয়াল বডি। এসময় তাদের পরিচয়পত্র জব্দ করা হয়।

বিষয়টি প্রতিদিনের সংবাদকে নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. রবিউল হাসান ভূইয়া।

তিনি বলেন, ‘পুলিশের সহায়তায় আমরা ভোর সাড়ে ৬টা থেকে সকাল সাড়ে ৮টা পর্যন্ত পাঁচটি আবাসিক হলে নিয়মিত তল্লাশি চালিয়েছি। এ সময় স্যার এএফ রহমান হলে ২০ জন ও আলাওল হলে অবৈধভাবে অবস্থান করা ৩ শিক্ষার্থীকে পাই। আমরা তাদের পরিচয়পত্র জব্দ করে প্রক্টর অফিসে যোগাযোগ করতে বলেছি।’

সূত্র : প্রতিদিনের সংবাদ
এন এইচ, ০৯ ফেব্রুয়ারি

Back to top button