জাতীয়

অনিয়মের অভিযোগ : ৩ পৌরসভার ফল স্থগিত

ঢাকা, ০৯ ফেব্রুয়ারি – নির্বাচনে অনিয়মের অভিযোগে তিনটি পৌরসভার বেসরকারি ফল স্থগিত রাখা হয়েছে বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার কবিতা খানম। সোমবার নির্বাচন কমিশন ভবনে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

তিনি জানান, এই তিন পৌরসভা নির্বাচনের বিষয়ে প্রতিবেদন পাওয়ার পর প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হবে। ফল স্থগিত রাখা পৌরসভাগুলো হচ্ছে, ঝালকাঠীর নলছিটি, টাঙ্গাইলের ভূঞাপুর ও সাতক্ষীরার কলারোয়া। তৃতীয় ধাপে এই তিন পৌরসভায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।

আরও পড়ুন : ভারতই বঙ্গবন্ধুর খুনিদের মদদ দিয়েছে

কমিশনার কবিতা খানম বলেন, তৃতীয় ধাপে কয়েকটি পৌরসভা নির্বাচনে আইন-শৃঙ্খলা সামান্য বিঘ্ন ঘটে। গণমাধ্যমে প্রকাশিত খবর দেখে সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তাকে প্রতিবেদন দিতে বলেছি। কেন আইন-শৃঙ্খলা পরিস্থিতি বিঘ্ন ঘটেছে, কারা ঘটিয়েছে, কেন ভঙ্গ হলো, কারা দায়ী, এই বিষয়গুলোর ওপরে তদন্ত করে একটি প্রতিবেদন পাঠাতে বলা হয়েছে।

তিনি বলেন, প্রতিবেদন পাওয়ার যদি দেখা যায় যে, অপরাধ ঘটেছে, তাহলে যে পদক্ষেপ নেওয়া দরকার, তা আমরা নেবো। প্রতিবেদনের পরিপ্রেক্ষিতে দরকার হলে ফৌজদারি বা নির্বাচনি আইনে মামলা দায়ের করবো। এটা আমরা করতে চাই, যাতে একটা মেসেজ যায় যে, কোনও ধরনের বিশৃঙ্খলায় কমিশন কঠোরভাবে এগুলো দমন করতে সব ধরনের ব্যবস্থা নেবে।

সূত্র : বাংলাদেশ জার্নাল
এন এইচ, ০৯ ফেব্রুয়ারি

Back to top button