সিলেট

সিলেটে প্রথম দিন ৯৪৮ জন টিকা নিয়েছেন

সিলেট, ০৮ ফেব্রুয়ারি – টিকাদান কার্যক্রমের প্রথম দিনে সিলেটে ৯৪৮ জন টিকা নিয়েছেন। রোববার সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত চলা এ কার্যক্রমে সিলেট জেলা, মহানগর ও সিএমএইচে টিকা নিয়েছেন তারা।

এর মধ্যে সিলেট জেলার ১২টি উপজেলার ২৪টি বুথে ৩৩৯ জন, ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের ১২টি বুথে ৪৮৯ জন, বিভাগীয় পুলিশ হাসপাতালের একটি বুথে ৪০ জন ও সিএমএইচ এর দুটি বুথে ৮০ জন করোনার টিকা গ্রহণ করেছেন।

সিলেটের সিভিল সার্জন ডা. প্রেমানন্দ মন্ডল এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে রোববার সকালে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত থেকে দেশব্যাপী এই কার্যক্রমের উদ্বোধন করেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। এসময় এমএজি ওসমানী হাসপাতালে টিকা দানের মধ্য দিয়ে সিলেটের কোভিড-১৯ টিকা কার্যক্রম শুরু করা হয়।

আরও পড়ুন : হাঁস পালন করে কোটিপতি এজাহারুন

সিলেটে টিকা কার্যক্রম শুরুর আগে নগরীর কোভিড-১৯ টিকাদান কেন্দ্রর উদ্বোধন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে অনলাইনে যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্য রাখেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল ব্রায়ান বঙ্কিম হালদারের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী।

এসময় সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে স্থাপিত কেন্দ্রের ১০, ১১ ও ৪ নং বুথে চারজনের টিকাদানের মাধ্যমে সিলেটে ভ্যাক্সিনেশন কার্যক্রম শুরু হয়। টিকাদান পর্বে সিলেটে প্রথম টিকা গ্রহণ করেন সিলেট বিভাগীয় কমিশনার মো. মশিউর রহমান এনডিসি।

পরে ক্রমান্বয়ে টিকা নেন- সিলেট জেলা প্রেসক্লাবের সভাপতি সিনিয়র সাংবাদিক আল আজাদ, সিলেট সিটি কর্পোরেশনের ২৬ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মোহাম্মদ তৌফিক বকস, ৮ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর ইলিয়াসুর রহমান, ডা. আজিজুর রহমান রুমান।

করোনাযুদ্ধের সম্মুখসারির যোদ্ধাদের মধ্যে, নার্স, ডাক্তার, পুলিশ, মেডিকেল টেকনোলজিস্ট, পুলিশ, ও অগ্রাধিকার তালিকার নিবন্ধন করা নাগরিকরাসহ জাতীয় পুরস্কারপ্রাপ্ত কৃতি ফুটবলার রঞ্জিত দাস সস্ত্রীক টিকা নেন।

সূত্র : বাংলাদেশ জার্নাল
এন এইচ, ০৮ ফেব্রুয়ারি

Back to top button