শিক্ষা

অগ্রাধিকার ভিত্তিতে শিক্ষার্থীদের হলে তুলতে তালিকা করছে ঢাবি

ঢাকা, ০৭ ফেব্রুয়ারি – ১৩ মার্চ থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলগুলো সীমিত পরিসরে খোলা হবে। শুরুতে শুধু সম্মান শেষ বর্ষ এবং স্নাকত্তোর পরীক্ষার্থীদের অগ্রাধিকার ভিত্তিতে হলে তুলতে তালিকা তৈরি করছে প্রশাসন।

শনিবার (৬ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের একাডেমিক পরিষদের কার্যবিবরণী থেকে জানা গেছে, রোববারের (৭ ফেব্রুয়ারি) মধ্যে অগ্রাধিকার ভিত্তিতে অনার্স শের্ষ বর্ষ ও মাস্টার্স পরীক্ষার্থীদের তালিকা প্রণয়ন করে পরীক্ষা নিয়ন্ত্রকের কাছে পাঠাবে বিভাগ বা ইনস্টিটিউট। সংশ্লিষ্ট শিক্ষার্থীদের তালিকা হল প্রভোস্টের কাছে পাঠানো হবে। পরীক্ষার অগ্রাধিকার তালিকা প্রণয়নের অন্য আন্তঃবিভাগ, আন্তঃঅনুষদ বা ইনস্টিটিউট সমন্বয়ের বিষয়টি বিবেচনায় নিতে হবে।

আরও পড়ুন : বিপাকে চবির আইইআরের বিশেষ পরীক্ষায় অংশগ্রহণকারী শিক্ষার্থীরা

১৩ মার্চ তারিখে আবাসিক হলে ওঠার জন্য ৩ মার্চের মধ্যে বিভাগ, ইনস্টিটিউট বা হল থেকে পরীক্ষার্থীদের জানানো হবে। এভাবে পর্যায়ক্রমে অন্তত এক সপ্তাহ আগে অন্যদেরও জানানো হবে।

এর আগে গত বছরের ১০ ডিসেম্বরে একাডেমিক কাউন্সিলে অনার্স ও মাস্টার্স পরীক্ষা গ্রহণ কার্যক্রম অব্যাহত রাখার সিদ্ধান্ত নেয়া হয়। সংশ্লিষ্ট আবাসিক পরীক্ষার্থীদের ১৩ মার্চ তারিখ থেকে অগ্রাধিকার ভিত্তিতে আবাসিক হলে থাকার অনুমিত প্রদানের জন্য প্রভোস্টরা ব্যবস্থা নেবেন।

সূত্র : রাইজিংবিডি
এন এইচ, ০৭ ফেব্রুয়ারি

Back to top button