ঢাকা

আশুলিয়ায় বিদ্যুতের ২ অফিসে হঠাৎ আগুন

ঢাকা, ০৬ ফেব্রুয়ারি – সাভারে ঢাকা পল্লীবিদ্যুৎ সমিতি-১ ও আরইবি অফিসের অভ্যন্তরে হঠাৎ ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। তবে এতে অল্পের জন্য বড় ধরনের ক্ষয়ক্ষতি থেকে বেঁচে গেছে প্রতিষ্ঠান দুটি।

শনিবার (৬ ফেব্রুয়ারি) দুপুর ১টার দিকে আশুলিয়ার পল্লীবিদ্যুৎ এলাকার আরইবি অফিসের অভ্যন্তরে আগুনের সূত্রপাত হয়।

স্থানীয়রা জানায়, হঠাৎ আরইবি অফিসের ভিতর থেকে ধোঁয়ার কুন্ডলী দেখে তারা ছুটে যান। এসময় আরইবি ও পল্লীবিদ্যুৎ অফিসের সীমানা প্রাচীরের ঘেঁষে আগুনের লেলিহান শিখা ওপরের দিকে উঠতে থাকে। আরইবি অফিসের ভিতরে প্রাচীরের সাথে ছোট খালে ট্রান্সফরমারের পরিত্যক্ত তেল ও ময়লা জমেছিল। মূলত সেখান থেকেই আগুন লাগে। পরে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে পানি ছিটিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

আরও পড়ুন : চলন্ত গাড়ির যাত্রীদের ব্যাগ টানতো তারা

ডিইপিজেড ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার জাহাঙ্গীর আলম জানান, ট্রান্সমিটারের ফার্নিস অয়েলের মধ্যে ডাস্ট ছিলো। ওই ডাস্টের মধ্যে বাইরে থেকে কেউ বিড়ি-সিগারেট ফেলেছে হয়তো। এ কারণেই হঠাৎ আগুন ধরে গেছে বলে ধারণা করা হচ্ছে। তবে আমাদের দুটি ইউনিট পৌঁছে দ্রুততম সময়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়েছি।

ঢাকা পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর সিনিয়র জেনারেল ম্যানেজার নজরুল ইসলাম বলেন, ‘আমাদের ক্যাম্পাসের বাইরে হয়ত জঙ্গল ফালাইছে ওখানে আগুন লাগছিল। পরে আমরা ফায়ার ব্রিগেড কল করে আনছি। পরে ফায়ার সার্ভিস আমাদের ক্যাম্পাসের ভিতর থেকে আগুন নিভায় দিছে। ওই ময়লার স্তুপ আরইবির। আমাদের অয়েল ও ময়লা ওখানে যাওয়ার কথা না। আমাদের ময়লা ভিতরে ফেলার জায়গা আছে।’

সূত্র : রাইজিংবিডি
এন এইচ, ০৬ ফেব্রুয়ারি

Back to top button