জাতীয়

করোনা ভাইরাস: বাংলাদেশে ১০ মাসে সর্বনিম্ন কোভিড-১৯ রোগী শনাক্ত

ঢাকা, ০৬ ফেব্রুয়ারি – দেশে গত ২৪ ঘণ্টায় ৩০৫ জন করোনা শনাক্ত হয়েছেন। গত বছরের ১৯ এপ্রিল শনাক্ত হয়েছিলেন ৩১২ জন। এরপর আর এতো নিচে নামেনি শনাক্তের সংখ্যা। সরকারি হিসাবে এখন পর্যন্ত দেশে শনাক্ত হলেন মোট পাঁচ লাখ ৩৭ হাজার ৭৭০ জন।

এছাড়া গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে আট জনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদফতর। এ নিয়ে এখন পর্যন্ত মারা গেছেন আট হাজার ১৯০ জন। শনিবার (৬ ফেব্রুয়ারি) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

স্বাস্থ্য অধিদফতর জানায়, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয় ১১ হাজার ৯৩৫টি, অ্যান্টিজেন টেস্টসহ নমুনা পরীক্ষা করা হয় ১২ হাজার ১৩৫টি। এখন পর্যন্ত ৩৭ লাখ ৩৬ হাজার ৬০৮ টি নমুনা পরীক্ষা করা হয়েছে। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৪১৭ জন, এখন পর্যন্ত সুস্থ চার লাখ ৮২ হাজার ৮৪১ জন।

আরও পড়ুন : রাজধানীতে শ্রমিক দলের বিক্ষোভ মিছিল

স্বাস্থ্য অধিদফতর জানায়, শনাক্ত বিবেচনায় গত ২৪ ঘণ্টায় প্রতি ১০০ নমুনায় ২ দশমিক ৫১ শতাংশ এবং এখন পর্যন্ত ১৪ দশমিক ৩৯ শতাংশ শনাক্ত হয়েছে। শনাক্ত বিবেচনায় প্রতি ১০০ জনে সুস্থ হয়েছে ৮৯ দশমিক ৭৯ শতাংশ এবং মারা গেছে ১ দশমিক ৫২ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ছয় জন পুরুষ এবং দুই জন নারী। এখন পর্যন্ত পুরুষ ছয় হাজার ২০৬ জন এবং নারী মৃত্যুবরণ করেছেন এক হাজার ৯৮৪ জন।

বয়স বিশ্লেষণে দেখা যায় যায়,৬০ বছরের ওপরে চার জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে একজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে একজন এবং ৩১ থেকে ৪০ বছরের মধ্যে দুই জন মারা গেছেন।

বিভাগ বিশ্লেষণে দেখা যায়, মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে পাঁচ জন, চট্টগ্রামে দুই জন এবং খুলনায় এক জন মারা গেছেন। ২৪ ঘণ্টায় আট জনই হাসপাতালে মৃত্যুবরণ করেছেন।

সূত্র : বাংলা ট্রিবিউন
এন এইচ, ০৬ ফেব্রুয়ারি

Back to top button