ক্রিকেট

রিভিউ নিয়েও শেষ রক্ষা হয়নি মুশফিকের

চট্টগ্রাম, ০৬ ফেব্রুয়ারি – টিভি পর্দায় দেখা গেল রিভিউ নেওয়ার সময় শেষ হয়ে গেছে। ধারাভাষ্যে থাকা ইয়ান বিশপও বারবার বললেন ‘টাইম আপ, টাইম আপ’। তবে মুশফিকুর রহিমের রিভিউ সংকেত আমলে নিলেন আম্পায়াররা। তাতেও অবশ্য বাঁচতে পারেননি এই অভিজ্ঞ ব্যাটসম্যান!

চট্টগ্রাম টেস্টের দ্বিতীয় ইনিংসে রাকিম কর্নওয়ালের বলে এলবিডাব্লিউ হয়ে প্যাভিলিয়নে ফিরেছেন মুশফিক। চতুর্থ দিনে বেশিক্ষণ ক্রিজে থাকা হয়নি সাবেক অধিনায়কের। তার বিদায়ে বাংলাদেশ হারায় চতুর্থ উইকেট।

আরও পড়ুন : আর মাত্র ৩২ রান করলেই ম্যাচ জিতবে বাংলাদেশ!

টেস্ট ক্রিকেটে বাংলাদেশের সবচেয়ে অভিজ্ঞ দুই ব্যাটসম্যান মুশফিক ও মুমিনুল হক শেষ করেছিলেন দ্বিতীয় দিনের খেলা। দ্রুত ৩ উইকেট হারালেও উইকেটে যেহেতু তারা আছেন, তাই আাশার পালে হাওয়া লাগছিল জোরেশোরেই। উইকেটে তারা যতক্ষণ টিকে থাকবেন, ততই দলের মঙ্গল। মুশফিক সেটি পারেননি। আগের দিনের ১০ রান নিয়ে চতুর্থ দিন শুরু করা মুশফিক আজ (শনিবার) ৮ রান যোগ করে ফিরেছেন ১৮ রান করে।

কর্নওয়ালের বল ফ্রন্টফুটে খেলতে গিয়ে ব্যাটে লাগেনি, আঘাত করে তার পায়ে। প্রথমে ক্যারিবিয়ানরা স্টাম্পিং মিসের আফসোস করলেও বোলার কর্নওয়ালের আবেদনে আম্পায়ার এলবিডাব্লিউয়ের আউটের সংকেত দেন। বেশ খানিকটা সময় নিয়ে মুশফিক রিভিউ চাইলেও কাজে আসেনি। চতুর্থ দিনে প্রথম ব্যাটসম্যান হিসেবে ফিরেছেন প্যাভিলিয়নে।

তার আউটের সময় বাংলাদেশের স্কোর ছিল ৪ উইকেটে ৭৩। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে স্বাগতিকরা চতুর্থ দিন শুরু করেছিল ৩ উইকেটে ৪৭ রান নিয়ে।

মুশফিক আউট হলেও টেস্ট ক্যারিয়ারের ১৪তম হাফসেঞ্চুরি তুলে নিয়েছেন মুমিনুল হক। ৮৪ বলে ফিফটি পূরণ করেন বাংলাদেশ অধিনায়ক।

সূত্র : বাংলা ট্রিবিউন
এন এইচ, ০৬ ফেব্রুয়ারি

Back to top button