কুড়িগ্রাম

মুক্তিযোদ্ধার বাড়িতে আগুন, গ্রেফতার ৩

কুড়িগ্রাম, ০৬ ফেব্রুয়ারি – কুড়িগ্রামের ফুলবাড়ীতে রাতের আধারে আলতাফ হোসেন (৭০) নামে এক মুক্তিযোদ্ধার বসতবাড়িতে আগুন দিয়ে ওই মুক্তিযোদ্ধার ভোগদখলকৃত জমি দখলের চেষ্টার অভিযোগে তিনজনকে গ্রেফতার করেছে পুলিশ।

বৃহস্পতিবার (৪ ফেব্রুয়ারি) দিবাগত রাতে উপজেলার নাওডাঙা ইউনিয়নের বালারহাট বাজার সংলগ্ন পুর্ব-ফুলমতি গ্রামে সংঘটিত এ ঘটনায় ওই মুক্তিযোদ্ধার পরিবার থেকে ৯৯৯ এ ফোন করে সহায়তা চাইলে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে ভুক্তভোগী মুক্তিযোদ্ধা ও তার পরিবারের সদস্যদের উদ্ধার করে।

পরে শুক্রবার (৫ ফেব্রুয়ারি)দুপুরে থানায় মামলা হলে পুলিশ ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগে ৩ জনকে গ্রেফতার করেছে। ফুলবাড়ী থানার অফিসার ইনচার্জ (ওসি) রাজীব কুমার রায় এ তথ্য নিশ্চিত করেছেন।

আরও পড়ুন : শেখ হাসিনার বদান্যতায় বস্তি এখন নান্দনিক গ্রাম

গ্রেফতাকৃ্তরা হলেন- একই এলাকার মৃত মোজাম্মেল হকের ছেলে রয়েল (৪৫) রুবে (৪০) এবং মুন্না (৩০)।

ভুক্তভোগী মুক্তিযোদ্ধার পরিবারের সদস্যরা জানান, দুর্বৃত্তদের লাগানো আগুন থেকে ওই মুক্তিযোদ্ধা ও তার স্ত্রী অল্পের জন্য রক্ষা পেয়েছেন। পুলিশ দ্রুত ঘটনাস্থলে উপস্থিত হলে দুর্বৃত্তরা পালিয়ে যান।

মামলা ও ভুক্তভোগী মুক্তিযোদ্ধার পরিবার সূত্রে জানা যায়, পুর্ব-ফুলমতি গ্রামের মৃত বাছের উদ্দিন ব্যাপারীর ছেলে মুক্তিযোদ্ধা আলতাফ হোসেন তার বসতবাড়ি সংলগ্ন ২৭ শতক জমিতে সুপারির চারা লাগিয়ে প্রায় পঞ্চাশ বছর ধরে ভোগদখল করে আসছেন।

বৃহস্পতিবার রাতের আধারে রয়েল, রুবেল এবং মুন্নাসহ ২০/২৫ জনের একদল দুর্বৃত্ত টিনের বেড়া ভেঙে জমি দখলের চেষ্টাসহ বসতবাড়িতে আগুন ধরিয়ে দেয়। মুক্তিযোদ্ধার পরিবারের পক্ষ থেকে ৯৯৯ এ ফোন করে পুলিশের সহায়তা চাইলে ফুলবাড়ী থানা পুলিশ দ্রুত ঘটনাস্থলে পৌঁছালে দুর্বৃত্তরা পালিয়ে যায়। পরে স্থানীয়রা আগুন নিভিয়ে ফেলে।

মুক্তিযোদ্ধা আলতাফ হোসেনের স্ত্রী গোলাপী বেগম অভিযোগ করে জানান, তারা (দুর্বত্তরা) আমাদের হত্যা করে জমি দখলের উদ্দেশ্যে বাড়িতে আগুন ধরিয়ে দিয়েছে। মুক্তিযোদ্ধা আলতাফ হোসেন জানান, পৈত্রিক সুত্রে জমিটি আমার। বাড়ি সংলগ্ন এ জমিতে আমি সুপারিসহ বিভিন্ন গাছ লাগিয়েছি। তারা জমিটি দখল করতে এসে রাতের অন্ধকারে বাড়িতে আগুন ধরিয়ে দিয়েছে। আমরা অল্পের জন্য প্রাণে রক্ষা পেয়েছি। আমি আইনের আশ্রয় নিয়েছি, আমি ন্যায় বিচার চাই।

ওসি রাজীব কুমার রায় জানান, এ ঘটনায় ওই মুক্তিযোদ্ধা বাদী হয়ে মামলা দায়ের করলে এজাহারভুক্ত ৩ আসামিকে গ্রেফতার করা হয়েছে। শনিবার তাদের জেল হাজতে পাঠানো হবে।

সূত্র : বার্তা২৪
এন এইচ, ০৬ ফেব্রুয়ারি

Back to top button