বলিউড

কৃষকদের জন্য টুইট করতে ১০০ কোটি নিয়েছেন রিহানা, দাবি কঙ্গনার

মুম্বাই, ০৬ ফেব্রুয়ারি – কৃষক আন্দোলনের পক্ষে কথা বলায় বিশ্বখ্যাত মার্কিন গায়িকা রিহানার ওপর খেপেছেন বলিউড অভিনেত্রী কঙ্গনা রানাওয়াত। তার অভিযোগ, টুইট করার জন্য রিহানা ১০০ কোটি টাকা নিয়েছেন। যদিও এই দাবির সমর্থনে কোনো তথ্য পেশ করতে পারেননি কঙ্গনা।

ভারতে চলা কৃষক আন্দোলনের বিপক্ষে প্রথম থেকেই কথা বলছেন বলে কঙ্গনার বিরুদ্ধে অভিযোগ রয়েছে। কখনো কখনো কড়া ভাষায় আক্রমণ নিয়েও তার বিরুদ্ধে রয়েছে সমালোচনা। এবার কৃষক আন্দোলনের পক্ষে টুইট করায় বিশ্ববিখ্যাত মার্কিন গায়িকা রিহানার বিরুদ্ধে আরেক অভিযোগ আনলেন তিনি। এর আগে কৃষক আন্দোলনের পক্ষে কথা বলায় রিহানাকে ‘পর্ন গায়িকা’ বলেও সম্বোধন করেছিলেন তিনি।

গত বৃহস্পতিবার এক সর্বভারতীয় গণমাধ্যমকে দেয়া সাক্ষাৎকারে ‘বিদেশি ষড়যন্ত্র’র কথা তুলে ধরেন কঙ্গনা। রিহানাকে ‘পর্ন গায়িকা’ বলেও কটাক্ষ করেন তিনি।

কঙ্গনা প্রশ্ন তোলেন, ‘করোনা অতিমারি বা আমেরিকার ক্যাপিটল হিল হামলার সময় কেন মুখে কুলুপ এঁটেছিলেন রিহানা?’ তার দাবি, ‘মোটা অঙ্কের টাকার বদলে এই টুইটগুলো করেছেন রিহানা। এক একটা টুইটের জন্য ১০০ কোটি টাকা করে নিয়েছেন। এত টাকা কারা জোগান দিচ্ছে?’

আরও পড়ুন : সুশান্তের শোক কাটিয়ে উঠছেন রিয়া!

সাক্ষাৎকারে প্রথমেই কঙ্গনার নিশানায় ছিলেন পরিবেশ আন্দোলনকর্মী গ্রেটা থুনবার্গ। কৃষক আন্দোলনের সমর্থনে টুইটারে গ্রেটার ‘পোস্ট করে মুছে ফেলা’ ‘টুল কিট’-এর প্রসঙ্গও আনেন তিনি।

কঙ্গনা বলেন, ‘যারা এই আন্দোলন করছেন, তারা আদপে কৃষক নন, বরং সন্ত্রাসবাদী। বিদেশি বিনিয়োগকারীদের ইন্ধনেই এই আন্দোলন হচ্ছে।’

গ্রেটা থুনবার্গের প্রকাশ করা টুল কিটের ওপর ভিত্তি করে এমন একাধিক অভিযোগ করেন এই বলিউড অভিনেত্রী। তিনি বলেন, ‘গ্রেটার মতো অসুস্থ এবং বাচ্চা একটি মেয়েকে সামনে রেখে নিজের কার্যসিদ্ধি করছে বৃহত্তর শক্তি।’

‘টুল কিট’ প্রকাশ করার জন্য গ্রেটাকে পদ্মশ্রী সম্মানে ভূষিত করার নিদানও দিয়েছেন কঙ্গনা। তার দাবি, ভারতের বিরুদ্ধে বিদেশি ষড়যন্ত্রের কথা এই ‘টুল কিট’র মাধ্যমেই নাকি প্রকাশ্যে এসেছে। সেখানে উল্লেখিত ‘যোগা’ (যোগব্যায়াম), ‘চায়ে’ (চা)-এর মতো শব্দকে ‘কোড ওয়ার্ড’ অর্থাৎ সাংকেতিক শব্দ হিসেবে চিহ্নিত করেছেন তিনি। এমনকি এই শব্দগুলোর মাধ্যমে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকেও নিশানা করা হতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছেন কঙ্গনা।

নতুন তিন কৃষি আইন প্রত্যাহারের দাবিতে আন্দোলনরত কৃষকদেরকে সমর্থন জানিয়েছেন পরিবেশ আন্দোলন কর্মী গ্রেটা থুনবার্গ। গত মঙ্গলবার রাতে নিজের টুইটার অ্যাকাউন্টে সিএনএন-এর একটি সংবাদ শেয়ার করে কৃষকদের পাশে দাঁড়ানোর বার্তা দিয়েছেন তিনি।

এন এইচ, ০৬ ফেব্রুয়ারি

Back to top button