আইন-আদালত

২ দিনের রিমান্ডে নিষিদ্ধ জঙ্গি সংগঠনের পাঁচ সদস্য

ঢাকা, ০৫ ফেব্রুয়ারি – রাজধানীর ফার্মগেট ও মোহাম্মদপুর এলাকা থেকে ‘আল্লাহর দল’ নামে একটি নিষিদ্ধ জঙ্গি সংগঠনের গ্রেফতার পাঁচ সদস্যের প্রত্যেকের দুই দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বৃহস্পতিবার (৪ ফেব্রুয়ারি) ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. হাসিবুল হকের আদালত রিমান্ডের আদেশ দেন।

আদালতের সংশ্লিষ্ট থানার সাধারণ নিবন্ধন (জিআর) শাখা থেকে এ তথ্য নিশ্চিত হওয়া গেছে।

এ দিন মামলার তদন্ত কর্মকর্তা পুলিশ পরিদর্শক মোস্তাফিজুর রহমান আসামিদের আদালতে হাজির করে মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে প্রত্যেকের ৭ দিনের রিমান্ড চেয়ে আবেদন করেন। অপরদিকে আসামিপক্ষের আইনজীবীরা জামিনের আবেদন করেন। উভয় পক্ষের শুনানি শেষে বিচারক প্রত্যেকের দুই দিন করে রিমান্ড মঞ্জুর করেন।

আরও পড়ুন : কলাবাগানে কিশোরীকে ধর্ষণ-হত্যা: দিহানের জামিন মেলেনি

রিমান্ড-প্রাপ্ত আসামিরা হলো— শেখ কামাল হোসেন, সোহেল রানা, রবি আহমেদ পাপ্পু, খালেকুজ্জামান ও মনিরুজ্জামান মিলন।

প্রসঙ্গত, পুলিশের অ্যান্টি টেরোরিজম ইউনিট (এটিইউ) এর একটি দল বুধবার (৩ ফেব্রুয়ারি) সন্ধ্যায় রাজধানীর তেজতুরী বাজারে প্যাসিফিক হোমস টাওয়ারের নিচতলা থেকে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন ‘আল্লাহর দল’ এর দুই সদস্য শেখ কামাল হোসেন ও সোহেল রানাকে গ্রেফতার করে। পরে তাদের দেওয়া তথ্য অনুযায়ী, এটিইউ’র দলটি একই দিন রাতে মোহাম্মদপুরের কাটাসুর এলাকার শেরে বাংলা রোডে অভিযান চালিয়ে রবি আহমেদ পাপ্পু,খালেকুজ্জামান ও মনিরুজ্জামান মিলনকে গ্রেফতার করে।

পুলিশ জানায়, গ্রেফতারের সময় তাদের কাছ থেকে ১২টি মোবাইল ফোন, ভিসা কার্ড ও কারাবন্দিদের টাকা দেওয়ার স্লিপসহ নগদ ৩৭ হাজার টাকা উদ্ধার করা হয়।

জানা যায়, আসামিদের মধ্যে শেখ কামাল হোসেন আল্লাহর দলের সেকেন্ড ইন কমান্ডের দায়িত্ব পালন করে আসছিল। তাদের বিরুদ্ধে সন্ত্রাসবিরোধী আইনে মামলা দায়ের করা হয়।

সূত্র : বাংলা ট্রিবিউন
এন এইচ, ০৫ ফেব্রুয়ারি

Back to top button