জাতীয়

পি কে হালদারের আরও ১৪ সহযোগীকে দুদকে তলব

ঢাকা, ০৫ ফেব্রুয়ারি – সাড়ে তিন হাজার কোটি টাকা আত্মসাৎ ও অর্থপাচারের অভিযোগে এনআরবি গ্লোবাল ব্যাংক ও রিলায়েন্স ফাইন্যান্স লিমিটেডের সাবেক ব্যবস্থাপনা পরিচালক (এমডি) প্রশান্ত কুমার (পি কে) হালদারের আরও ১৪ সহযোগীকে জিজ্ঞাসাবাদের জন্য তলব করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বৃহস্পতিবার (৪ ফেব্রুয়ারি) দুদকের উপ-পরিচালক ও অনুসন্ধান কর্মকর্তা গুলশান আনোয়ার প্রধানের সই করা আলাদা নোটিশে তাদের তলব করা হয়েছে। আগামী ১১ ও ১২ ফেব্রুয়ারি তাদের দুদকের প্রধান কার্যালয়ে যেতে হবে।

দুদক সূত্রে জানা গেছে, নির্ধারিত দুদিন সকাল সাড়ে ৯টা থেকে দুপুর আড়াইটার মধ্যে নির্ধারিত সময়ে ওই ১৪ জনকে রাজধানীর সেগুনবাগিচায় দুদকের প্রধান কার্যালয়ে উপস্থিত হতে নোটিশে বলা হয়েছে।

আরও পড়ুন : ১১ ফেব্রুয়ারি শপথ নেবেন নবনির্বাচিত মেয়র ও কাউন্সিলরা

তাদের মধ্যে সাতজনকে প্রথম দিন ডাকা হয়েছে। তারা হলেন- আর বি এন্টারপ্রাইজের স্বত্বাধিকারী রতন কুমার বিশ্বাস, আর্থস্কোপ লিমিটেডের এমডি প্রশান্ত দেউরি, পরিচালক মোস্তাফিজুর রহমান, নিউট্রিক্যাল লিমিটেডের চেয়ারম্যান স্বপন কুমার মিস্ত্রি, ওয়াকামা লিমিটেডের চেয়ারম্যান সুব্রত দাস, পরিচালক শুভ্রা রাণী ঘোষ ও পরিচালক তোফাজ্জল হোসেন।

বাকি সাতজন হলেন- কোলাসিন লিমিটেডের এমডি উত্তম কুমার মিস্ত্রি, চেয়ারম্যান অতসী মৃধা, হাল ইন্টারন্যাশল লিমিটেডের এমডি সুস্মিতা সাহা, জি অ্যান্ড জি এন্টারপ্রাইজের স্বত্বাধিকারী গোপাল চন্দ্র গাঙ্গুলী, দ্রিনান অ্যাপারেলসের এমডি মোহাম্মদ আবু রাজিন মারুফ, কণিকা এন্টারপ্রাইজের স্বত্বাধিকারী রামপ্রসাদ রায় ও ইমেক্সোর স্বত্বাধিকারী ইমাম হোসেন।

আসামিদের বিরুদ্ধে পি কে হালদারের সহযোগিতায় ইন্টারন্যাশনাল লিজিং অ্যান্ড ফাইন্যান্সিয়াল সার্ভিসেস লিমিটেড থেকে ঋণের নামে কোটি কোটি টাকা উত্তোলন করে আত্মসাৎ ও পাচারের অভিযোগ রয়েছে।

এর আগে গত ২৪ ও ২৫ জানুয়ারি প্রায় ৩৫১ কোটি টাকা আত্মসাৎ ও পাচারের অভিযোগে পি কে হালদারের ৩৩ সহযোগীর বিরুদ্ধে পাঁচটি মামলা করে দুদক।

সূত্র : জাগো নিউজ
এন এইচ, ০৫ ফেব্রুয়ারি

Back to top button