বরিশাল

উড়ো চিঠি দিয়ে চাঁদা দাবি, ০০৫ বাহিনীর প্রধান গ্রেফতার

বরিশাল, ০৪ ফেব্রুয়ারি – বরিশালের আগৈলঝাড়া উপজেলায় এক ব্যবসায়ীকে উড়ো চিঠি দিয়ে ৩ লাখ টাকা চাঁদা দাবির অভিযোগে কথিত ০০৫ বাহিনীর প্রধান রাসেল হাওলাদারকে গ্রেফতার করেছে পুলিশ। আজ বৃহস্পতিবার সকালে ওই উপজেলার গৈলা ইউনিয়নের দক্ষিণ শিহিপাশা গ্রাম থেকে গ্রেফতার করা হয় তাকে।

গ্রেফতারকৃত রাসেল হাওলাদার মোসলেম হাওলাদারের ছেলে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে রবিউল উড়ো চিঠি দিয়ে চাঁদা দাবির সত্যতা স্বীকার করেছে বলে জানিয়েছে পুলিশ। এ ঘটনায় ভুক্তভোগী ব্যবসায়ী পরিমল ঘোষ বাদী হয়ে মামলা দায়ের করেন। পরিমল গৈলা বাজারের ঘোষ মিষ্টান্ন ভাণ্ডারের মালিক ও মধ্য শিহিপাশা গ্রামের মৃত কৃষ্ণ কান্ত ঘোষের ছেলে।

আগৈলঝাড়া থানার পরিদর্শক (তদন্ত) মাজহারুল ইসলাম জানান, গত ২৯ জানুয়ারি ব্যবসায়ী পরিমল ঘোষের কাছে একটি খামে ০০৫ বাহিনীর নামে উড়ো চিঠি আসে। চিঠিতে আসন্ন ২০২১ সালের নির্বাচন উপলক্ষে তার কাছে তিন লাখ টাকা চাঁদা দাবি করা হয়।

আরও পড়ুন : এদের কারণে বছরে ১০ কোটি টাকা রাজস্ব হারাচ্ছে সরকার!

বিষয়টি থানা পুলিশ, নেতা, আমলা কাউকে না জানানোর পাশাপাশি আগামী ১০ বছরে আর তাকে কোন টাকা দিতে হবে না জানিয়ে ৩ ফেব্রুয়ারির মধ্যে একটি মিষ্টির প্যাকেটে টাকা ভরে গোয়াল ঘরে রেখে দেয়ার নির্দেশ দেয়া হয়। ১ হাজার টাকা নোটে ওই তিন লাখ টাকা দিতে বলা হয়। কম দিলে তা ফেরত যাবে বলেও চিঠিতে উল্লেখ রয়েছে। এমনকি টাকা না দিলে পরিমল ও তার পরিবারের সদস্যদের ক্ষতি হলে তারা কোন দায় নেবে না বলে হুশিয়ারি দেয়া চয় চিঠিতে।

পরে পরিমল ঘোষ জানতে পারেন তার ব্যবসা প্রতিষ্ঠানে ১৫ বছর ধরে দুধ সরবরাহকারী রাসেল এ ঘটনার সাথে জড়িত। বিষয়টি পুলিশকে অবহিত করলে রাসেলকে গ্রেফতার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে রাসেল চিঠি দিয়ে চাঁদা দাবির বিষয়টি স্বীকার করেছে। দায়েরকৃত মামলায় তাকে গ্রেফতার দেখিয়ে আদালতের সোপর্দ করার কথা জানান পুলিশ পরিদর্শক মাজাহারুল ইসলাম।

সূত্র : বাংলাদেশ প্রতিদিন
এন এ/ ০৪ ফেব্রুয়ারি

Back to top button