ক্রিকেট

এক সপ্তাহ পেছাল টাইগারদের নিউজিল্যান্ড সিরিজ

ওয়েলিংটন, ০৪ ফেব্রুয়ারি – ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের পর নিউজিল্যান্ড সফরে যাবে বাংলাদেশ ক্রিকেট দল। মার্চে তিন ম্যাচের ওয়ানডে ও সমান সংখ্যক টি-টোয়েন্টির সূচি নির্ধারিত ছিল। তবে সিরিজটি এক সপ্তাহ পিছিয়ে দেওয়ার কথা জানিয়েছে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড।

পূর্ব নির্ধারিত সূচিতে ১৩ মার্চ শুরু হওয়ার কথা ছিল সিরিজ। এখন যেটি শুরু হবে ২০ মার্চ। চলবে ১ এপ্রিল পর্যন্ত। তবে ম্যাচ সংখ্যা আগের মতোই থাকছে।

করোনা পরিস্থিতিতে সিরিজ আয়োজনের পর্যাপ্ত প্রস্তুতির জন্য এই পিছিয়ে দেওয়া বলে বিবৃতে জানায় নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড।

আরও পড়ুন : শুরুতেই মুস্তাফিজের আঘাত, কিছুটা চাপে ওয়েস্ট ইন্ডিজ

২০১৯ সালে বাংলাদেশ দলের নিউজিল্যান্ড সফরকালেই ক্রাইস্টচার্চের মসজিদে এক বন্দুকধারী হামলা চালায়। বাংলাদেশ দলের কয়েকজন সদস্য হামলার শিকার হওয়া একটি মসজিদে নামাজ পড়তে গিয়েছিলেন। অল্পের জন্য যারা প্রাণে বেঁচে যান।

পরে বাংলাদেশ দল সিরিজের বাকি ম্যাচ স্থগিত করেই দেশে ফিরে আসে। সেই সফরের পর এই প্রথম নিউজিল্যান্ডে যাবে টাইগাররা।

কুইন্সটাউনে ৫ দিনের ট্রেনিং ক্যাম্প শেষে ২০ মার্চ ডাবলিন ইউনিভার্সিটি ওভালে প্রথম ওয়ানডে খেলবে বাংলাদেশ। ২৩ মার্চ দ্বিতীয় ওয়ানডে হবে ক্রাইস্টচার্চের হ্যাগলি ওভালে। ২৬ মার্চ তৃতীয় ও শেষ ওয়ানডে হবে ওয়েলিংটনের বেসিন রিজার্ভে।

২৮ মার্চ প্রথম টি-টোয়েন্টির ভেন্যু হ্যামিলটন। ৩০ মার্চ নেপিয়ারে দ্বিতীয় টি-টোয়েন্টি এবং ১ এপ্রিল অকল্যান্ডে তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি অনুষ্ঠিত হবে।

সূত্র : দেশ রূপান্তর
এন এইচ, ০৪ ফেব্রুয়ারি

Back to top button