শিক্ষা

ঢাবির আবাসিক হলে মাদক সেবন: সাবেক ছাত্রলীগ নেতা আটক

ঢাকা, ০৩ ফেব্রুয়ারি – ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) আবাসিক হলে মাদক সেবনের সময় সাবেক এক ছাত্রলীগ নেতাকে আটক করা হয়েছে। মঙ্গলবার মধ্যরাতে বিশ্ববিদ্যালয়ের সলিমুল্লাহ মুসলিম (এসএম) হল থেকে মেহেদী হাসান নামে এক নেতাকে গ্রেফতার করা হয়। প্রক্টর অধ্যাপক একেএম গোলাম রাব্বানী এ তথ্য নিশ্চিত করেছেন।

মেহেদী হাসান এসএম হল ছাত্রলীগের সাবেক সভাপতি ও কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সহসভাপতি।

আরও পড়ুন : প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকরা বেতন পাবেন ১৩তম গ্রেডে

প্রক্টর গোলাম রাব্বনী বলেন, মঙ্গলবার রাতে হল প্রশাসনের ফোন পেয়ে পুলিশসহ হলে গেলে মেহেদী হাসানকে মাদক সেবনরত অবস্থায় পাওয়া যায়। তখন তাকে আটক করে শাহবাগ থানায় সোপর্দ করা হয়। বিশ্ববিদ্যালয়ের শৃঙ্খলা ভেঙে বিধিবিধান পরিহার করে কেউ যদি আইন হাতে নেওয়ার চেষ্টা করে, তার বিরুদ্ধে শক্ত অবস্থান নেওয়ার নির্দেশ দিয়েছি।

আর এ বিষয়ে এসএম হলের প্রাধ্যক্ষ অধ্যাপক মো. মজিবুর রহমান বলেন, রাত সাড়ে ১১টায় হলের সাবেক ছাত্র মেহেদী হাসান কয়েকজন ছেলেমেয়েকে হলে নিয়ে আসে, পরে আমি প্রক্টর স্যারকে বিষয়টি জানালে প্রক্টরিয়াল টিমসহ পুলিশের একজন সাব-ইন্সপেক্টর এসে তাদের নিয়ে যায়।
হল সূত্রে জানা যায়, এর আগেও এসএম হল ছাত্রলীগের সাবেক সভাপতি ও কেন্দ্রীয় ছাত্রলীগের সহসভাপতি মেহেদী হাসানের বিরুদ্ধে ব্যবসায়ীকে অপহরণের অভিযোগও ছিল। যে কারণে তাকে হল থেকে বহিষ্কারও করা হয়। এ ছাড়া সলিমুল্লাহ মুসলিম হলে এই ছাত্রলীগ নেতা নিয়মিত মাদকসেবন করতেন বলে ইতিপূর্বে বিভিন্ন সময় হল প্রশাসন তাকে সতর্ক করেছে।

সূত্র : যুগান্তর
এন এইচ, ০৩ ফেব্রুয়ারি

Back to top button