উত্তর আমেরিকা

করোনা চিকিৎসায় ৪০৫ কোটি টাকা সংগ্রহকারী সেই টম মুরের মৃত্যু

ওয়াশিংটন, ০৩ ফেব্রুয়ারি – করোনায় আক্রান্ত হয়ে যুক্তরাজ্যের সাবেক প্রবীণ সেনা কর্মকর্তা টম মুরের মৃত্যু হয়েছে। করোনা ভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে স্বাস্থ্যকর্মীদের জন্য বিপুল অঙ্কের অর্থ সংগ্রহ করে তিনি পরিণত হয়েছিলেন জাতীয় প্রতীকে।

মঙ্গলবার (২ ফেব্রুয়ারি) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। টম মুরের টুইটার একাউন্ট থেকে তার মৃত্যুর খবর জাননো হয়েছে। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ১০০ বছর।

টম মুর কয়েকসপ্তাহ ধরে নিউমোনিয়ায় ভুগছিলেন। গত সপ্তাহে তার করোনা ভাইরাস ‘পজিটিভ’ ধরা পড়ে। সে সময় তাকে হাসপাতালে ভর্তির কথা টুইটারে জানিয়েছিলেন তার মেয়ে।

আরও পড়ুন : চীনের হুমকি মোকাবিলায় যুক্তরাষ্ট্রকে অবশ্যই চাপ প্রয়োগ করতে হবে : সুলিভান

করোনাভাইরাসের বিরুদ্ধে যুদ্ধে নেমে বিশ্বজুড়ে খ্যাতি পাওয়া ক্যাপ্টেন মুর গত গ্রীষ্মে শততম জন্মদিনে (৩০ এপ্রিল) নিজের বাগানের ২৫ মিটারে ১০০ পাক হেঁটে যুক্তরাজ্যের ন্যাশনাল হেলথ সার্ভিসের ‘চ্যারিটিজ টুগেদার’র জন্য এক হাজার পাউন্ডের তহবিল জোগাড় করার ঘোষণা দিয়েছিলেন। শততম চক্কর শেষ করার আগেই সামাজিক যোগাযোগ মাধ্যমে রাতারাতি বিখ্যাত হয়ে যান তিনি। আর ‘জাস্টগিভিং’ ওয়েবসাইটে তহবিলে জমা হয় এক কোটি ৭০ লাখ পাউন্ডেরও বেশি।

টম মুরের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন দেশটির বিভিন্ন অঙ্গনের ব্যক্তিরা। আর সত্যিকার অর্থেই টম মুরকে বিশ্বের ‘বীর’ বলে অভিহিত করেছেন যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী বরিস জনসন।

সূত্র : বাংলানিউজটোয়েন্টিফোর
এন এইচ, ০৩ ফেব্রুয়ারি

Back to top button