রংপুর

আওয়ামী পন্থি দুই গুরুপের আইনজীবীদের মধ্যে হট্টগোল

দিনাজপুর, ০৩ ফেব্রুয়ারি – দিনাজপুরে আইনজীবী সমিতির সাধারণ সভাকে কেন্দ্র করে আইনজীবীদের মধ্যে হইচই চেঁচামেচি ও হট্টগোল ও আওয়ামী পন্থি দুই গ্রুপের আইনজীবীদের মধ্যে পরস্পর বিরোধী অবস্থান নেয়ায় অতিরিক্ত পুলিশ মোতায়ের করা হয়েছে আদালত চত্বরে।

মঙ্গলবার আওয়ামী পন্থি বর্তমান আইনজীবী সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদক অপর গ্রুপের প্রাক্তন সভাপতি ও সাধারণ সম্পাদকসহ কিছু সিনিয়র আইনজীবীদের ডেকে নিয়ে জেলা ও দায়রা জজ আজিজ আহমদ ভুঁইয়া উভয় পক্ষকে শান্ত থাকার নির্দেশ প্রদান করেন।

জানা যায়, আইনজীবী সমিতির সাবেক কমিটির নেতাদের বিরুদ্ধে সমিতির নতুন ভবন নির্মাণে অনিয়মের অভিযোগ এনে বর্তমান নির্বাহী কমিটির এই সভা ডাকা হয়েছিলো। যদিও সাবেক কমিটির দাবি বর্তমান সভাপতি ও সাধারণ সম্পাদক সংগঠনের গঠনতন্ত্র লঙ্ঘন করে স্বেচ্ছাচারিতা করছেন।

আরও পড়ুন : রংপুরে ৫ লাখ ৮৮ হাজার ভ্যাকসিন টিকার এসে পৌঁছেছে

সোমবার দুপুরে দিনাজপুর জেলা আইনজীবী সমিতির ভবনে সাধারণ সভা হওয়ার কথা ছিলো বর্তমান কমিটির। কিন্তু এর আগেই সমিতির সামনে সাবেক নেতারা প্রতিবাদ সভা করে। এক পর্যায়ে প্রতিবাদ সভায় অংশগ্রহণকারীরা আদালত চত্বরে একটি বিক্ষোভ মিছিল বের করে। পরে তারা আইনজীবী সমিতির ভবনের সভাস্থলে গিয়ে চেয়ার-টেবিল সরিয়ে ফেলে দেয়। এক পর্যায়ে তারা বর্তমান কমিটির সভাপতির কক্ষে গিয়ে প্রতিবাদ করে। এ সময় উভয়পক্ষের আইনজীবীদের মধ্যে হট্টগোল বেধে যায়। পরে দিনাজপুরের পুলিশ সুপার আনোয়ার হোসেনসহ অন্যান্য কর্মকর্তারা গিয়ে সবাইকে শান্ত করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এই ঘটনায় আইনজীবী সমিতির সাধারণ সভা স্থগিত ঘোষণা করা হয়।

সাবেক নেতাদের দাবী- জেলা আইনজীবী সমিতির বর্তমান সভাপতি ও সাধারণ সম্পাদক সংবিধান লঙ্ঘন, রেজুলেশন জালিয়াতি ও চরম স্বেচ্ছাচারিতা করছেন। আইনজীবী সমিতির নতুন ভবন নির্মাণে অনিয়ম হয়েছে এমন অভিযোগে সাবেক কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকের বিরুদ্ধে দুর্নীতির মামলা দায়ের করেছে বর্তমান কমিটি। অথচ আইনজীবী সমিতির নতুন ভবন নির্মাণের ব্যাপারে কোনো ধরনের অনিয়ম হয়নি। তাছাড়া কারো কোনো মতামত না নিয়েই এককভাবে এই মামলার সিদ্ধান্ত নেয়া হয়েছে। তাদের এই অবৈধ সাধারণ সভা করতে দেয়া হবে না বলে জানান তিনি।

এ ব্যাপারে জেলা আইনজীবী সমিতির সভাপতি মাহজারুল ইসলাম সরকার বলেন, আগের কমিটির সভাপতি নুরুজ্জামান জাহানী ও সাধারণ সম্পাদক তহিদুল হক সরকার নতুন ভবন নির্মাণে অনিয়ম করেছেন। বিষয়টি আমরা তদন্ত করছি, কিন্তু সাবেক নেতারা একটি স্বার্থান্বেষী মহলের ইন্ধনে বর্তমান কমিটির বিরুদ্ধে আন্দোলন করছেন। আমাদের সাধারণ সভাস্থ গিয়ে চেয়ার-টেবিল ভাঙচুর করেছে বলে অভিযোগ করেছেন তিনি।

সূত্র : বাংলাদেশ জার্নাল
এন এইচ, ০৩ ফেব্রুয়ারি

Back to top button