পশ্চিমবঙ্গ

ফালাকাটায় অন্য মেজাজে মুখ্যমন্ত্রী, নাচলেন আদিবাসী মহিলাদের সঙ্গে

ফালাকাটা, ০২ ফেব্রুয়ারি – মঙ্গলবারে চারদিনের জন্য উত্তরবঙ্গ সফরে গিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানে একেবারে অন্য মেজাজে ধরা দিলেন মুখ্যমন্ত্রী । ৯০০ জন আদিবাসীর গণবিবাহের অনুষ্ঠানে যোগ দেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি নিজে নব দম্পতিদের হাতে উপহার তুলে দেন।

সেখানে আদিবাসীদের ধামসা-মাদল নৃত্যের সময় নিজেকে আটকে রাখেননি বাংলার মুখ্যমন্ত্রী। তিনিও পা মেলান আদিবাসীদের সঙ্গে নাচে। বিয়ের আসরের পাশেই বসেছিল এই আদিবাসী নৃত্য। সেখানে অংশ নেওয়া কেউ ভাবেননি, তাঁদের সঙ্গে পা মেলাবেন খোদ মুখ্যমন্ত্রী। মমতা বন্দ্যোপাধ্যায়কে এত কাছে পেয়ে আপ্লুত হয়ে পড়ে সকলেই।

এরপর অবশ্য বিজেপির উদ্দেশ্যে তোপ দাগেন মমতা বন্দ্যোপাধ্যায়। মিল রোড ময়দানে পরিষেবা প্রদান অনুষ্ঠানে অংশ নিয়ে সেই মঞ্চ থেকেই বিজেপিকে আক্রমণ করেন মুখ্যমন্ত্রী। তিনি বলেন, “চা বাগান নিয়ে অনেকেই অনেক কিছু বলেন কিন্তু কিছু করেন না। ভোটের আগে বিজেপি নেতারা বলছেন, ‘চা বাগান সব খুল দেগা’। ভোট মিটলেই সব পাগাড় পাড়।”

তিনি বলেন, ‘তৃণমূল যা বলে তাই করে। কারও কারও মতো ভোটের সময় সাধারণ মানুষের কথা মনে পড়ে না। ভোটের সময় চা বাগানের শ্রমিকদের কথা মনে পড়ল? এতদিন কোথায় ছিলে। আদিবাসীরা আমাদের অহংকার।’

উল্লেখ্য, ২০২১ বিধানসভা নির্বাচনের আগে পুরোদমে ঝাঁপাচ্ছে তৃণমূল। আর অবশ্যই অগ্রভাগে নেতৃত্ব দিচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায়। ২ ফেব্রুয়ারি চারদিনের সফরে উত্তরবঙ্গে পৌঁছন মমতা। সেখানে চা শ্রমিকদের সমস্যা সমাধানের পাশাপাশি চা সুন্দরী প্রকল্পের জন্য ৫০০ কোটি টাকা ঘোষণা করেন মুখ্যমন্ত্রী। এছাড়াও বাগান শ্রমিকদের জন্য চা সুন্দরী প্রকল্পের মাধ্যমে তাদের ঘর করে দেওয়া হবে বলেও জানান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

সূত্র : কলকাতা২৪x৭
এন এ/ ০২ ফেব্রুয়ারি

Back to top button